বাগেরহাট সিভিল সার্জন কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bagerhat Civil Surgeon Office Job Circular 2024

১৮১ পদে সিভিল সার্জন এর কার্যালয়, বাগেরহাটে নিয়োগ বিজ্ঞপ্তি। স্বাস্থ্য ও পরিবার কলাণ মন্ত্রণালয়র, স্বাস্থ্য সেবা বিভাগ, প্রশাসন-১ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর তারিখ ১৮/০১/২০২৪খ্রিঃ মোতাবেক প্রাপ্ত ছাড়পত্রের প্রেক্ষিতে সিভিল সার্জন কার্যালয়, বাগেরহাট ও এর নিয়ন্ত্রনাধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান সমূহে ২০১৮খ্রিঃ সনের নিয়োগ বিধির আলোকে নিম্ন বর্নিত শূন্য পদ সমুহে জাতীয় বেতন স্কেল-২০১৫খ্রিঃ অনুযায়ী রাজস্ব খাতে অস্থায়ী ভিত্তিতে পূর্বতন ৩য় শ্রেণীর(১৩-১৬গ্রেড) জনবল নিয়োগের লক্ষ্যে বাগেরহাট জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্ন বর্নিত শর্ত সাপেক্ষে http://csbagerhat.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইন (Online) এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online)ব্যতীত কোন দরখাস্ত গ্রহন করা হবেনা ।

 

বাগেরহাট সিভিল সার্জন কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bagerhat Civil Surgeon Office Job Circular 2024

 

আগ্রহী প্রার্থীগণ http://csbagerhat.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইনে প্রকাশিত নির্দেশনা মোতাবেক আবেদন ফরম পূরণ করতে পারবেন। অন্য কোন ভাবে দাখিলকৃত বা প্রেরিত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্র লিখিত,মৌখিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় প্রার্থীর স্বাক্ষর অভিন্ন হতে হবে। আগ্রহী প্রার্থীগণ http://csbagerhat.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন । ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনা মোতাবেক আবেদন ফরম পূরণ করতে হবে। Online-এ আবেদন ফরম পূরণ ও আবেদন ফি জমাদান শূরুর তারিখ ও সময় ২৮/০২/২০২৪খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকা। Online-এ আবেদন ফরম জমাদানের শেষ তারিখ ও সময় ১৯/০৩/২০২৪খ্রিঃ বিকাল ০৪.০০ ঘটিকা ।  উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Online-এ আবেদন ফরমে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য৩০০x গ্রন্থ ৩০০) Pixel ও স্বাক্ষর(দৈর্ঘ্য৩০০x গ্রন্থ ৮০) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60 KB হতে হবে। Online আবেদন ফরম-এ পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে,সেহেতু Online-এ আবেদন ফরম Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদন ফরম এর একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। Online-এ আবেদন ফরম ( Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষর Upload করে আবেদন ফরম Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

যদি Applicants Copy -তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো /সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি ও স্বাক্ষর সঠিক না থাকে, তাহলে আবেদন ফি জমা না দিয়ে থাকলেই কেবল পূনরায় (Web-এ) আবেদন করতে পারবেন। উল্লেখ্য যে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy -তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি,নির্ভুল তথ্য ও স্বাক্ষরযুক্ত PDF কপি Download পূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং এ User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ গ্রেড ১৩ থেকে ১৬ পর্যন্ত পদের জন্য ২০০/- (দুইশত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ২৩/-(তেইশ) টাকাসহ মোট(অফেরতযোগ্য) ২২৩/- (দুইশত তেইশ) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। বিশেষভাবে উল্লেখ্য, Online আবেদন ফরম এর সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online- এর আবেদন ফরম কোন অবস্থাতেই গৃহীত হবে না ।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …