Breaking News

৪৪তম বিসিএস ফলাফল ২০২৪ – 44th BCS Result 2024

৪৪তম বি.সি.এস. পরীক্ষা-২০২১ এর লিখিত পরীক্ষার ফলাফল। বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪ অনুসরণে ৪৪তম বি.সি.এস. পরীক্ষা-২০২১ এর লিখিত পরীক্ষায় সাময়িকভাবে [provisionally ] ১১৭৩২ জন প্ৰাৰ্থী উত্তীর্ণ হয়েছেন। সাময়িকভাবে [provisionally] উত্তীর্ণ প্রার্থীদের [সাধারণ ক্যাডার, সাধারণ এবং কারিগরি/পেশাগত ক্যাডার, কারিগরি/পেশাগত ক্যাডার] রেজিস্ট্রেশন নম্বর [মেধাক্রম অনুযায়ী নয়] নিম্নে উল্লেখ করা।

৪৪তম বিসিএস পরীক্ষায় মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। ২০২১ সালের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি। এরপর গত বছরের ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ২৫ দিনের মধ্যে ফল প্রকাশের মাধ্যমে রেকর্ড করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী পাস করেন।

পিডিএফ ডাউনলোডঃ 44th BCS Written Result 2024

৪৪তম বিসিএস ফলাফল ২০২৪ – 44th BCS Result 2024

৪৪তম বিসিএস ফলাফল ২০২৪ pdf Download

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

44th Viva Exam Schedule 2024 – bpsc.gov.bd Viva Schedule

44th B.C.S. Exam 2021 Written Exam B.C.S. passed for its general cadre posts. The oral …