বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BPI Job Circular 2024

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট (বিপিআই) কর্তৃক নিম্নবর্ণিত পদসমূহে (শর্তাদি পূরণ সাপেক্ষে) প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন, সংযোজন (যদি থাকে) এবং পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য www.bpi.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট এর নিয়োগ পরীক্ষায় আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণ যে কোন ওয়েব ব্রাউজারের মাধ্যমে http://bpi.teletalk.com.bd ঠিকানায় গিয়ে Online Application Form পূরণপূর্বক রেজিস্ট্রেশনের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। Application From পূরণ করার সময় প্রার্থীকে অবশ্যই Mandatory (লাল তারকা চিহ্নিত) Field গুলো পূরণ করতে হবে।

বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BPI Job Circular 2024

 

Application Form এ Color photo এবং Signature Upload করার জন্য ৩০০x৩০০ pixel কালার ছবি যা ১০০ KB এর অধিক হবে না এবং সাদা কাগজে প্রার্থীর স্বহস্তে স্বাক্ষর করতে হবে (টাইপ/মুদ্রণ নয়) যা ৩০০x৮০ Pixel হতে হবে এবং কোনভাবেই ৬০ KB এর অধিক হবে না। সঠিকভাবে Application Form পূরণের পর প্রার্থীকে Submit বাটন-এ ক্লিক করে চূড়ান্তভাবে Application Form Submit করতে হবে। চূড়ান্তভাবে Submission করার পরে User ID সহ (যা এসএমএস এর মাধ্যমে টাকা প্রদানের সময় ব্যবহার করতে হবে) প্রার্থী একটি Applicant’s copy পর্দায় দেখতে পাবেন এবং তা প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অতিরিক্ত তথ্য পাওয়ার জন্য BPI-এর ওয়েবসাইট (http://www.bpi.gov.bd) নিয়মিত Visit করতে হবে।

পরীক্ষার ফি জমা প্রদান: Applicant’s copy-তে প্রাপ্ত User ID ব্যবহার করে নির্দিষ্ট সময়ের মধ্যে টেলিটকের Prepid নাম্বারে SMS এর মাধ্যমে BPI নিয়োগ পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১ ও ২নং এর বর্ণিত পদের জন্য ৬৬৯/- টাকা এবং ৩নং এ বর্ণিত পদের জন্য ২২৩/- টাকা Applicant’s copy submit করার অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। পরীক্ষার তারিখ, সময়, পরীক্ষার কেন্দ্র ও Admit card (প্রবেশপত্র) প্রাপ্তি Admit card (প্রবেশপত্র) ডাউনলোড/প্রিন্ট করার নির্ধারিত সময়সীমা SMS / Online Notice-এর মাধ্যমে প্রার্থীকে জানিয়ে দেয়া হবে। পরবর্তীতে উক্ত USER ID ও PASSWORD ব্যবহার করে প্রার্থী Admit card (প্রবেশপত্র) ওয়েসাইট (bpi.teletalk.com.bd) থেকে ডাউনলোড/প্রিন্ট করতে পারবেন। উক্ত Admit card (প্রবেশপত্র) এ পরীক্ষার তারিখ, সময়, পরীক্ষা কেন্দ্র উল্লেখ থাকিবে।

উল্লেখ্য, ক্রমিক নং ১-এ বর্ণিত পদের বিপরীতে অভিজ্ঞতার সনদ এবং রিসার্চ পেপার-এর পিডিএফ কপি বিপিআই এর ই-মেইল adadm@bpi.gov.bd-এ আবেদনপত্র জমাদানের সর্বশেষ তারিখ হতে পরবর্তী ৩ (তিন) কর্মদিবসের মধ্যে প্রেরণ করতে হবে। উক্ত সময়ের মধ্যে অভিজ্ঞতার সনদ এবং রিসার্চ পেপার- এর পিডিএফ কপি জমা প্রদান না করিলে আবেদনপত্র বাতিল বলিয়া গণ্য হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …