জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত অস্থায়ী শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের নিমিত্ত পদের পাশে বর্ণিত শর্তে যোগ্য প্রার্থীদের নিকট থেকে অনলাইন-এ (http://nsda.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদনপত্র আহবান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর এর ওয়েবসাইটে (www.nsda.gov.bd) এবং ফেইসবুক পেইজে (National Skills Development Da Authority, Bangladesh) পাওয়া যাবে এবং http://nsda.teletalk.com.bd অথবা QR code স্ক্যান এর মাধ্যমে টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে। এনএসডিএ-এর নিয়োগ পরীক্ষা-২০২৪ এর বিজ্ঞপ্তি, আবেদনপত্র পূরণ ও SMS এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদান সংক্রান্ত নিয়মাবলি, নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন/সংযোজন (যদি থাকে) এবং পদভিত্তিক নিয়োগ পরীক্ষার সময়সূচি ও আসনবণ্টনসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি এনএসডিএ এর ওয়েবসাইটে (www.nsda.gov.bd) এবং ফেইসবুক পেইজে (National Skills Development Authority, Bangladesh) পাওয়া যাবে।

 

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

আগ্রহী প্রার্থীগণ http://nsda.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ: Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০৩ জানুয়ারি ২০২৪ খ্রি. সকাল ০৯:০০ টা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৫ জানুয়ারি ২০২৪ খ্রি. বিকাল ০৪:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। যে কোন Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি ৬০০/- (ছয়শত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬৯/- (ঊনসত্তর) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৬৬৯/- (ছয়শত ঊনসত্তর) টাকা; ৫ থকে ৬ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি ২০০/- (দুইশত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ২৩/- (তেইশ) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ২২৩/-(দুইশত তেইশ) টাকা এবং ৭ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি ১০০/- (একশত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- (বারো) টাকাসহ (অফেরতযোগ্য) মোট ১১২/- (একশত বারো) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

 

এখানে বিশেষভাবে উল্লেখ্য, “Online আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”। আবেদনপত্র পূরণ এবং SMS-এর মাধ্যমে পরীক্ষা ফি প্রদান সংক্রান্ত নিয়মাবলি বর্ণিত ওয়েবসাইটে পাওয়া যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://nsda.teletalk.com.bd অথবা প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর ওয়েবসাইটে (https://nsda.gov.bd) এবং প্রার্থীর মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online-এ আবেদনপত্রে প্রার্থী প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিক অনুসরণ করা বাঞ্চনীয়। SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তিতে রোল নং, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ডেন্যুর নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক প্রিন্ট (সম্ভব হলে রঙিন প্রিন্ট) নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। শুধু Teletalk pre-paid মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID, Serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন ।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …