ওয়েম্যান পদের চূড়ান্ত নিয়োগ ও পদায়ন আদেশ ২০২৩

বাংলাদেশ রেলওয়ের “ওয়েম্যান” পদে নিয়োগ ও পদায়ন আদেশ। যোগদানঃ ২৪ ডিসেম্বর ২০২৩। বাংলাদেশ রেলওয়ের ৪র্থ শ্রেনীর ১৭৬৭ জন প্রার্থীর “ওয়েম্যান” রাজস্বখাতভুক্ত পদে নিয়োগ ও পদায়ন আদেশ। বাংলাদেশ রেলওয়ের ‘বিভাগীয় নির্বাচন ও পদোন্নতি কমিটির’ ২৮-১০-২০২৩ তারিখের পত্র  অনুযায়ী নিম্নে বর্ণিত ১৭৬৭ জন প্রার্থীকে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ১৯ তম গ্রেডে (বেতনক্রম ৮৫০০-২০৫৭০/-) “ওয়েম্যান” রাজস্বখাতভুক্ত পদে অস্থায়ী ভিত্তিতে নিম্নোক্ত শর্ত স্বাপেক্ষে নিয়োগ প্রদান পূর্বক স্ব-স্ব নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে পদায়নের জন্য ন্যস্ত করা হল।

বিস্তারিত- http://railway.gov.bd/site/notices/f69d9bc9-f21b-438b-8c98-3048a2004ff6

ওয়েম্যান পদের চূড়ান্ত নিয়োগ ও পদায়ন আদেশ ২০২৩

image

ওয়েম্যান পদে যোগদান শর্তাবলীঃ

১। চাকরিতে যোগদানের সময় প্রার্থীকে বিভাগীয় চিকিৎসা কর্মকর্তার কার্যালয়, বাংলাদেশ রেলওয়ে, ঢাকা/রাজশাহী/ সিআরবি, চট্টগ্রাম অথবা সিভিল সার্জন এর নিকট হতে স্বাস্থ্যগত সনদপত্র সংগ্রহপূর্বক দাখিল করতে হবে।

২। কোন প্রার্থী স্বাস্থ্য পরীক্ষায় অনুপযুক্ত বিবেচিত হলে কোন কারণ দর্শানো ছাড়াই নিয়োগপত্র বাতিল হিসেবে গণ্য করা হবে।

৩। প্রার্থীর চারিত্রিক ও পূর্ব-কার্যকলাপ সম্পর্কে পুলিশ ভেরিফিকেশন না পাওয়া পর্যন্ত এ নিয়োগ সাময়িক বলে বিবেচিত হবে।

৪। কোন প্রার্থী পুলিশ ভেরিফিকেশনে অনুপযুক্ত বিবেচিত হলে কোন কারণ দর্শানো ছাড়াই এ নিয়োগপত্র বাতিল হিসেবে গণ্য করা হবে।

৫। কোন প্রার্থীর দাখিলকৃত সনদ/কাগজপত্রাদি ভবিষ্যতে ভুয়া/ত্রুটিপূর্ণ প্রমাণিত হলে এ নিয়োগপত্র বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৬। কোন প্রার্থী বিদেশী কোন নাগরিককে বিবাহ করে থাকলে অথবা বিবাহ করার জন্য অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকলে এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে। নির্ধারিত সময়ে চাকরিতে যোগদানের পূর্বে এ সংক্রান্ত ৩০০/- (তিনশত) টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বন্ড সম্পাদন করে দাখিল করতে হবে।

৭। চাকরিতে যোগদানের পর প্রথম ০২ (দুই) বছর শিক্ষানবিশকাল হিসেবে গণ্য হবে। শিক্ষানবিশকালে যে কোন প্রার্থীকে চাকরিতে বহাল রাখা অনুপযোগী বলে বিবেচনা করা হলে কোন কারণ দর্শানো ছাড়াই প্রার্থীকে চাকরিচ্যুতি করা যাবে অথবা শিক্ষানবিশকাল বৃদ্ধি করা যাবে।

৮। কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বিভাগীয় প্রশিক্ষণ সম্পন্ন না করলে এবং পরীক্ষায় উত্তীর্ণ না হলে কোন শিক্ষানবিশকে কোন নির্দিষ্ট পদে স্থায়ীকরণ করা হবে না৷

৯। এ নিয়োগপত্রের ফলে স্থায়ী চাকরির জন্য দাবী করা যাবে না। যে কোন সময় কোন কারণ দর্শানো ছাড়াই ১৫ (পনের) দিনের নোটিশে প্রার্থীকে চাকরি হতে বরখাস্ত/অপসারণ করা যাবে।

১০। কোন প্রার্থী স্বেচ্ছায় চাকরি ত্যাগ করলে কমপক্ষে ৩০ (ত্রিশ) দিন পূর্বে কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাতে হবে। এ ক্ষেত্রে তার সর্বশেষ আহরিত ১ (এক) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ সরকারি কোষাগারে জমা দিতে হবে।

১১। এ নিয়োগপত্রে সুস্পষ্টভাবে বর্ণিত হয়নি এরূপ ক্ষেত্রে এ নিয়োগ সরকারের প্রচলিত আইন, আদেশ, বিধিমালা এবং সরকার কর্তৃক নির্ধারিত ও সময়ে সময়ে জারিকৃত বিধি-বিধান দ্বারা নিয়ন্ত্রিত হবে

১২। কোন প্রার্থীর স্থায়ী ঠিকানা সম্পর্কে ভবিষ্যতে কোন প্রকার গড়মিল প্রমাণিত হলে এ নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

১৩। চাকরিতে যোগদানের সময় প্রার্থীকে পরীক্ষার মূল প্রবেশপত্রের ফটোকপি, আবেদনকপি, প্রার্থীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, নাগরিকত্ব সনদের ফটোকপি, শিক্ষাগত সনদের ফটোকপি, রঙ্গিন ছবিপাসপোর্ট সাইজ ০২কপি এবং কোটা সনদের ফটোকপির ০১ সেট সত্যায়িত করে জমা দিতে হবে।

১৪। চাকরিতে যোগদানের সময় কোন প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৫। উপরোক্ত শর্তাবলীর আলোকে এ নিয়োগপত্র গ্রহণে সম্মত হলে প্রার্থী আগামী ২৪-১২-২০২৩ তারিখ অফিস চলাকালীন সময়ে ০৫ নং কলাম অনুযায়ী মহাব্যবস্থাপক (পূর্ব), বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম এবং মহাব্যবস্থাপক (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী বরাবর যোগদান পত্র দাখিল করবেন।

১৬। কোন প্রার্থী নিয়োগপত্রে নির্ধারিত সময়সীমার মধ্যে চাকরিতে যোগদানে ব্যর্থ হলে তার নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

১৭। নিয়োগপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইড (www.railway.gov.bd) থেকে ডাউনলোড করে স্ব-স্ব পদায়নকৃত কর্মস্থলে যোগদান করতে পারবেন।

১৮। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ নিয়োগ আদেশ জারী করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

সিভিল সার্জনের কার্যালয় ঝিনাইদহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, প্রশাসন-১ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-এর স্মারক নং-প্রশা-১/এডি/২ …