স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – সিডিসি অপারেশনাল প্লান নিয়োগ বিজ্ঞপ্তি

১৫৫ পদে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (সিডিসি) অপারেশনাল প্লানের অধীনে National Malaria Elimination Program (NMEP) and Aedes Transmitted Disease Control Program, এর মাধ্যমে Global Fund to Fight AIDS Tuberculosis and Malaria (GFATM) Grant, COVID- 19 Response (C19RM) এর অর্থায়নে সারাদেশে ২৯টি Pressure Swing Adsorption (PSA) Oxygen Plant স্থাপন করছে।

 

উক্ত ২৯টি PSA Oxygen Plant এর জন্য GFATM Grant এর আওতায় ৪টি ক্যাটাগরিতে ১৫৩টি পদ এবং সম্প্রতি শূন্য হওয়া NMEP এর দুইটি (০২) পদ (অ্যাকাউন্টস অফিসার-১, মেডিকেল টেকনোলোজিষ্ট – ল্যাব-১) সহ, নিম্নোক্ত তালিকা অনুযায়ী ১৫৫টি পদে জনবল নিয়োগ দেয়া হবে। নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে অনলাইন (Online ) http://cdc.teletalk.com.bd ওয়েবসাইটে এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না । বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবপোর্টাল (www.dghs.gov.bd) এবং http://cdc.teletalk.com.bd অথবা QR Code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর
টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য (www.dghs.gov.bd) ওয়েব সাইটে প্রকাশ করা হবে এবং sms এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

 

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – সিডিসি অপারেশনাল প্লান নিয়োগ বিজ্ঞপ্তি

1

2

4

5

3

 

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহনের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে। ৩১ অক্টোবর ২০২৩ ইং তারিখে প্রার্থীর বয়স নির্ধারিত সীমার মধ্যে থাকতে হবে।সরকারী/ আধা সরকারী/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। পরীক্ষায় অংশগ্রহনের ইচ্ছুক ব্যক্তি http://cdc.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। সরাসরি অথবা ডাকযোগে কোন আবেদন গ্রহন করা হবে না। Online- এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ২১ নভেম্বর ২০২৩ সকাল-১০.০০টা । Online- এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ০২ ডিসেম্বর ২০২৩ রাত ১২.০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

 

Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটার ছবি সহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy তে User ID একটি নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২(দুই) টি SMS করে নিম্নের তালিকা অনুযায়ী নির্দিষ্ট ফি অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে প্রদান করতে হবে।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://cdc.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু মাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষনিকভাবে অনুসরণ কারা বাঞ্ছনীয় ।

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …