বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে সহকারী জেনারেল ম্যানেজার (প্রশাসন/মানব সম্পদ), সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ- হিসাব/অর্থ-রাজস্ব) এবং সহকারী এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর এর শূন্য পদে নিয়োগ প্রদান/প্যানেল তৈরীর জন্য প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে Online এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বর্ণিত পদসমূহের পার্শ্বে শূন্য পদের সংখ্যা, প্রার্থীর বয়স সীমা, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং বেতন কাঠামো উল্লেখ করা হলো।

 

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

image

 

Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ২১/১১/২০১৩ খ্রিঃ সকাল ১০:০০ ঘটিকা হতে। সহকারী জেনারেল ম্যানেজার (প্রশাসন/মানৰ সম্পদ) এবং সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ-হিসাব/অর্থ-রাজস্ব) পদের জন্য ৬৬৯.০০ (ছয়শত ঊনসত্তর) টাকা মাত্র Teletalk এর Prepaid নাম্বার থেকে SMS এর মাধ্যমে প্রদান করতে হবে। সহকারী এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর পদের জন্য ৩৩৫.০০ (তিনশত পঁয়ত্রিশ) টাকা মাত্র Teletalk এর Prepaid নাম্বার থেকে SMS এর মাধ্যমে প্রদান করতে হবে। ১৪/১২/২০২৩ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। ১৮ বছর এর কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই। প্রার্থীর বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে ১৪/১২/২০২৩ খ্রিঃ তারিখে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। ক্রমিক নং-০১ এবং ০২ এ উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা অথবা প্রতিবন্ধী কোটায় আবেদন করতে চাইলে Online-এ আবেদন ফরমের নির্ধারিত ঘর পূরণ করতে হবে।

 

ক্রমিক নং-০৩ এ উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা অথবা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে অথবা অন্য কোন কোটায় আবেদন করতে চাইলে Online-এ আবেদন ফরমের নির্ধারিত ঘর পূরণ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশাবলী, কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর আবেদনপত্র গ্রহণ করা হবে না। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থা/প্রকল্প খাতে/পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত নির্ধারিত ঘর পুরণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে। প্রার্থীদের লিখিত (MCQ ও রচনামূলক) এবং ক্রমিক নং-০১ এ উল্লিখিত পদের জন্য কম্পিউটার বিষয়ক ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক এবং প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন। বাপবিবো কর্তৃপক্ষ শূন্য পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল বা নিয়োগ সংক্রান্ত যে কোন সিদ্ধান্ত গ্রহণ করার অধিকার সংরক্ষণ করেন।

 

প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে নিয়োগ প্রক্রিয়ার যেকোনো পর্যায়ে তার প্রার্থিতা বাতিল করা হবে। চাকুরীর জন্য যে কোন ব্যক্তিগত যোগাযোগ বা তদবির বা সুপারিশ চাকুরি লাভের ক্ষেত্রে অযোগ্যতা বলে গণ্য হবে। বাংলাদেশের নাগরিক নন এরূপ কোন ব্যক্তিকে বিয়ে করলে বা বিয়ে করার প্রতিশ্রুতিবদ্ধ হয়ে থাকলে অথবা যদি তিনি পূর্ববর্তী নিয়োগকারী কর্তৃক অসততা, নৈতিকস্খলন এর কারণে অপসারিত বা বরখাস্তকৃত হয়ে থাকেন অথবা যদি দেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত হয়ে থাকেন তাহলে উক্ত প্রার্থী বা আবেদনকারী নিয়োগ লাভের জন্য বিবেচিত হবেন না।

চাহিত শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে সংশ্লিষ্ট পরীক্ষায় অ্যাপিয়ার্ড প্রার্থীগণের আবেদন বিবেচনা করা হবে না। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের নিয়োগ পরীক্ষায় আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণ যে কোন ওয়েব ব্রাউজারের মাধ্যমে http://brebr.teletalk.com.bd ঠিকানায় গিয়ে Online Application Form পূরণপূর্বক রেজিস্ট্রেশনের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। Application Form পূরণ করার সময় প্রার্থীকে অবশ্যই Mandatory (লাল তারকা চিহ্নিত) Ficld গুলো পূরণ করতে হবে।

 

Application Form এ Color Photo এবং Signature Upload করার জন্য ৩০০x 300 Pixel কালার ছবি যা ১০০ KB এর অধিক হবে না এবং সাদা কাপজে প্রার্থীর স্বহস্তে স্বাক্ষর করতে হবে (টাইপ/মুদ্রণ নয়) যা ৩০০x to Pixel হতে হবে এবং কোনভাবেই 60 KB এর অধিক হবে না। সঠিকভাবে Application Form পূরণের পর প্রার্থীকে Submit বাটন-এ ক্লিক করে চূড়ান্তভাবে Application Form Submit করতে হবে। চূড়ান্তভাবে Submission করার পরে User ID (যা এসএমএস এর মাধ্যমে টাকা প্রদানের সময় ব্যবহার করতে হবে) সহ প্রার্থী একটি Applicant’s Copy পর্দায় দেখতে পাবেন এবং তা প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অতিরিক্ত তথ্য পাওয়ার জন্য বাপবিবোর্ডের ওয়েব সাইট (http://www.reb.gov.bd) নিয়মিত Visit করতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (bsti) এর বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস …