ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

৫৭ পদে ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের বিভিন্ন শূণ্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নবর্ণিত পদসমূহের জন্য যোগ্য প্রার্থীদেরকে অনলাইনে পদের পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://frc.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদনপত্র আহবান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

 

ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ror-V0-VEMp-Xj-Om7b-QJZ7-X

XGv-ASJP8-Ac-BEX2-Xf-I6fj

nvymd-Oh73-DMKLjh-OSIa-H

0-F4-Oa-IW60r-Ny-K05-Zq-CJd

 

লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময়সূচী ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল এর ওয়েবসাইটে (https://frc.gov.bd/) এবং প্রার্থীর ব্যক্তিগত মুঠোফোনে SMS এর মাধ্যমে জানানো হবে।ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ব্যবহারিক পরীক্ষায় এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

০১-০৭ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ৬০০/- (ছয়শত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ৬৯/- টাকাসহ মোট ৬৬৯/- (ছয়শত উনসত্তর) টাকা, ০৮ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ৫০০/- (পাঁচশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ৫৮/- টাকাসহ মোট ৫৫৮/- (পাঁচশত আটান্ন) টাকা, ০৯-১৪ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ২০০/- (দুইশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ২৩/- টাকাসহ মোট ২২৩/- (দুইশত তেইশ) এবং ১৫ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ১০০/- (একশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ১২/- টাকাসহ মোট ১১২/- (একশত বার) টাকা Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন ।

৯ম গ্রেডের সহকারী পরিচালক (ক্রমিক ০২) পদের প্রার্থী একই সাথে যোগ্যতা থাকা সাপেক্ষে মানদন্ড নির্ধারণী কর্মকর্তা/মনিটরিং কর্মকর্তা/নিরীক্ষা চর্চা কর্মকর্তা (ক্রমিক ০৩-০৫) পদের যে কোনো আরও একটি পদে অর্থ্যাৎ মোট ২টি পদে আবেদন করতে পারবেন। অন্য সকল পদে একই ব্যক্তির একাধিক পদে আবেদন করার কোন সুযোগ নেই। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://frc.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনফরম পূরণ করবেন। Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ 31.10.2023 সময় সকাল ১০.০০ ঘটিকা । Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ 28.11.2023 সময় বিকাল ৫.০০ ঘটিকা । উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিবেন ।

Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০Xপ্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে upload করবেন । ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে । Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সুতরাং Online-এ আবেদনপত্র Submit করার পূর্বে পূরণকৃত সকল তথ্যের সঠিকতার বিষয়ে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন । পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এককপি জমা দিবেন ।

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশমতে ছবি ও স্বাক্ষর upload করে আবেদন S ubmit করার পর কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদন Submit করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। যদি Applicant’s Copy তে কোন ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর

সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। তবে, আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় । তাই, আবেদন ফি জমাদানের পূর্বে অবশ্যই Applicant’s Copy তে সম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর নিশ্চিত হয়ে PDF Copy ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট সম্পন্ন করে সংরক্ষণ করবেন ।

Applicant’s Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং উক্ত User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে যে কোন Teletalk pre-paid মোবাইল নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS এর মাধ্যমে ০১-০৭ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ৬০০/- (ছয়শত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ৬৯/- টাকাসহ মোট ৬৬৯/- (ছয়শত উনসত্তর) টাকা, ০৮ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ৫০০/- (পাঁচশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ৫৮/- টাকাসহ মোট ৫৫৮/- (পাঁচশত আটান্ন) টাকা, ০৯-১৪ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ২০০/- (দুইশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ২৩/- টাকাসহ মোট ২২৩/- (দুইশত তেইশ) এবং ১৫ ক্রমিকের জন্য পরীক্ষার ফি ১০০/- (একশত টাকা) ও Teletalk-এর সার্ভিস চার্জ ১২/- টাকাসহ মোট ১১২/- (একশত বার) টাকা Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। বিশেষভাবে উল্লেখ্য, “Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।

বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের ওয়েবসাইট https://frc.gov.bd/, অর্থ বিভাগের ওয়েবসাইটে https://mof.gov.bd অথবা http://frc.teletalk.com.bd QR code স্ক্যান এর মাধ্যমে টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে । লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময়সূচী ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের ওয়েবসাইট https://frc.gov.bd/ এর মাধ্যমে এবং প্রার্থীর ব্যক্তিগত মুঠোফোনে SMS এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …