স্থাপত্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচি ও এডমিট কার্ড ২০২৩

স্থাপত্য অধিদপ্তরের চাকরির পরীক্ষার সময়সূচি প্রকাশ। স্থাপত্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা আগামী ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্রবেশপত্র ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রবেশপত্র অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং পরীক্ষার সংক্রান্ত যে নীতিমালা ও নির্দেশনা রয়েছে তাও প্রকাশ করেছে স্থানীয় অধিদপ্তর। পরীক্ষাটি শুধুমাত্র ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

 

  • পদের নামঃ লাইব্রেরিয়ান, সহকারী টেলিফোন অপারেটর, গাড়ীচালক, সহকারী মডেল মেকার, অফিস সহায়ক
  • পরীক্ষার তারিখঃ ১৪-১০-২০২৩
  • সময়ঃ সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত
  • এডমিট কার্ড ডাউনলোড লিংকঃ http://architecture.teletalk.com.bd

 

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচি ও এডমিট কার্ড ২০২৩

image

সাধারণ নির্দেশনাঃ

1. পরীক্ষার কেন্দ্রে প্রবেশের পথে এবং পরীক্ষার হলে কর্তব্যরত পরিদর্শককে প্রদর্শনের জন্য ডাউনলোডকৃত প্রবেশপত্রের রঙ্গিন প্রিন্ট অবশ্যই সঙ্গে আনতে হবে।
2. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেন্সিল ইত্যাদি সঙ্গে আনতে হবে এবং প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে।
3. পরীক্ষার হলে ব্যাগ, বই-খাতা, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ট্যাব, নোট প্যাড, ইলেকট্রনিক ডিভাইস, স্মার্ট ওয়াচ ইত্যাদি আনা যাবে না।
4. পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

5. পরীক্ষা শুরু হওয়ার পর কোনো পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না।
6. পদের নাম, প্রার্থীর নাম ও রোল নম্বর পরীক্ষার উত্তরপত্রের নির্দিষ্ট স্থানে অবশ্যই লিখতে হবে।
7. এই প্রবেশ পত্রটি লিখিত পরীক্ষা, ব্যবহারিক পরীক্ষা (প্রযোজ্য ক্ষেত্রে) এবং মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে।
৪. পরিদর্শক কর্তৃক পরীক্ষা খাতায় স্বাক্ষর করার সময়ে পরীক্ষার্থী মাস্ক পড়া/মুখ ঢাকা থাকলে তা খুলে দেখাতে হবে।

9. জালিয়াতি, অসুদপায় অবলম্বন কিংবা অসদাচরণের জন্যে দোষী সাব্যস্ত হলে পরীক্ষার্থীকে বহিষ্কার করা হবে। প্রয়োজনে কর্তৃপক্ষ তাকে আইন প্রয়োগকারী সংস্থার নিকট হস্তান্তর করতে পারবে।
10. লিখিত পরীক্ষার ফলাফলের সঙ্গে ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময়সূচি এস.এম.এস এর মাধ্যমে এবং স্থাপত্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.architecture.gov.bd) হতে অথবা দপ্তরের নোটিশ বোর্ড হতে জানা যাবে।
11. পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার সময়ে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ এবং এন.আই.ডি. এর মূল কপি প্রদর্শন করতে হবে।

12. পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার সময়ে সকল মূল সার্টিফিকেট প্রদর্শন করতে হবে এবং সকল সার্টিফিকেটের ২ সেট সত্যায়িত ফটোকপি ভাইভা বোর্ডে জমা দিতে হবে।
13. পরীক্ষার হলে অসৌজন্যমূলক আচরণ কিংবা অসদুপায় অবলম্বনের জন্য সংশ্লিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
14. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভ্রমন ভাতা/দৈনিক ভাতা প্রদান করা হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …