খুলনা কর কমিশনারের কার্যালয় নিয়োগ (সংশোধিত) বিজ্ঞপ্তি ২০২৩

অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের পত্র সংখ্যা ০৫ এপ্রিল ২০২১ মাধ্যমে প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী কর আপীল অঞ্চল- খুলনা’র উচ্চমান সহকারীর শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য নিম্নবর্ণিত পদসমূহে শর্ত সাপেক্ষে নিম্নোক্ত জেলাসমূহের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে http://katax.teletalk.com.bd) ওয়েবসাইটে দরখাস্ত আহবান করা যাচ্ছে। ইতোপূর্বে ০৩ অক্টোবর ২০২২ সালে যথাক্রমে দৈনিক যুগান্তর, বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক পূর্বাঞ্চল পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে যে সকল প্রার্থী আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। এ নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকা ছাড়াও কর আপীল অঞ্চল-খুলনা’র ওয়েবসাইট www.taxappealkhulna.gov.bd এ পাওয়া যাবে।

 

খুলনা কর কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

image

 

সকল প্রার্থীকে অনলাইনে http://katax.teletalk.com.bd ওয়েব সাইটের মাধ্যমে ০১লা অক্টোবর ২০২৩ সকাল ১০:০০ ঘটিকা হতে ১৫ই অক্টোবর ২০২৩ রাত ১১:৫৯ ঘটিকার মধ্যে আবেদন করতে হবে। উল্লিখিত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস করে আবেদন ফি জমা দিলে তা প্রত্যাহার  করা যাবেনা। Online আবেদন প্রার্থী তার সদ্য তোলা রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ Pixel x প্রস্থ ৩০0 Pixel), File size maximum 100 kb এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ Pixel x প্রস্থ ৮০ Pixel), File size maximum 60kb এ স্ক্যান করে নির্ধারিত স্থানে upload করবেন।

যেহেতু Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই পরবর্তীতে সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পুরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক/ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান : Online আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনামত ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত Applicant’s Copy পাবেন। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো / সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার/আবেদন ফি অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। উক্ত পদের জন্য ২২৪/- (দুই শত চব্বিশ) টাকা জমা করতে হবে। বিশেষভাবে উল্লেখ্য, অনলাইন আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত অনলাইনে পূরণকৃত আবেদনপত্র কোন অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://katax.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়। SMS -এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত
প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …