তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

তুলা উন্নয়ন বোর্ড (সিডিবি)’র অধীনে সরকারি আদেশ অনুযায়ী প্রচলিত বেতন স্কেল ও ভাতাদিতে রাজস্বখাতভুক্ত স্থায়ী নিম্নবর্ণিত পদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ ও প্যানেল সংরক্ষণের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের (রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলা ব্যতিত) নিকট হতে অনলাইনে (http://cdb.teletalk.com.bd) ওয়েবসাইটে নিম্নোক্ত শর্ত সাপেক্ষে আবেদন আহবান করা যাচ্ছে। অনলাইন ব্যতিত সরাসরি বা ডাকযোগে কোন আবেদন গ্রহণযোগ্য নয়।

আবেদনকারীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। প্রার্থীর বয়সসীমা ০১-০৮-২০২৩ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮-৩২ বছর হতে হবে। উচ্চমান সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে বিভাগীয় (তুলা উন্নয়ন বোর্ডে কর্মরত) প্রার্থীদের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়। সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আবেদন করতে হবে।

 

তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

3

4

1

5

2

 

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://cdb.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরুপ- Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষায় ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৮-০৮-২০২৩ খ্রি. সকাল ১০.০০ টা। Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৭-০৯-২০২৩ খ্রি. বিকাল ৫.০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণকে online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে Teletalk pre- paid mobile এ SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

 

Online এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য নিয়োগ কার্যক্রমের যেকোন পর্যায়ে বা নিয়োগ দানের পরেও অসত্য/ত্রুটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন/নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও তুলা উন্নয়ন বোর্ডের ওয়েব সাইট www.cdb.gov.bd এবং http://cdb.teletalk.com.bd অথবা QR code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল hhtp://alljobs.teletalk.com.bd/cdb ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য www.cdb.gov.bd ওয়েব সাইট হতে জানা যাবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …