Breaking News

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন পরীক্ষার সময়সূচী ২০২৪ – BJS Exam Date

সপ্তদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (১৭শ বিজেএস) এর প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচী, পরীক্ষা কেন্দ্র ও নির্দেশনা প্রকাশ। সপ্তদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (১৭শ বিজেএস) পরীক্ষা, ২০২৪ প্রাথমিক পরীক্ষার (Preliminary Examination) বিজ্ঞপ্তি। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৭শ বিজেএস পরীক্ষা, ২০২৪-এর প্রাথমিক পরীক্ষা আগামী ০৪/০৫/২০২৪ খ্রিঃ শনিবার ঢাকাস্থ নিম্ন বর্ণিত ৩টি কেন্দ্রে সকাল ১১:০০ ঘটিকা থেকে দুপুর ১২:০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের কক্ষ নম্বর ও আসন বিন্যাস সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের নোটিশ বোর্ড ও কমিশনের ওয়েবসাইটে আগামী ০২/০৫/২০২৪ খ্রিঃ তারিখে প্রদর্শন করা হবে। পরীক্ষার্থীগণ উক্ত সময় নিজেদের আসন বিন্যাস জেনে নিতে পারবেন ।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন পরীক্ষার সময়সূচী ২০২৪

Apply Now by Online

 

ক) মৌখিক পরীক্ষার সময় পরীক্ষার্থীকে নিম্নলিখিত কাগজপত্র সাথে আনতে হবে

  • (কোনো কাগজের এপিঠ-ওপিঠ প্রিন্ট/ফটোকপি করা যাবে না; পৃথক পৃষ্ঠা ব্যবহার করতে হবে)

(অ) কমিশনের ওয়েবসাইট www.bjsc.gov.bd হতে BJSC Form II এর কালার প্রিন্ট নিতে হবে। উক্ত ফরম স্বহস্তে পূরণ করে তার সাথে নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি ও একসেট সত্যায়িত ফটোকপি (A4 সাইজের অফসেট কাগজে) নিম্নোক্ত ক্রমানুসারেই দাখিল করতে হবেঃ

  • ১। অনলাইনে পূরণকৃত BJSC Form I এর কালার প্রিন্টকপি।
  • ২। এস.এস.সি/সমমান পরীক্ষা পাসের সনদ ও নম্বরপত্র।
  • ৩ । এইচ.এস.সি/সমমান পরীক্ষা পাসের সনদ ও নম্বরপত্র।
  • ৪। আইন বিষয়ে স্নাতক/সম্মান/এলএল.এম. পরীক্ষায় অবতীর্ণ প্রার্থীর ক্ষেত্রে পরীক্ষা শেষ হওয়ার তারিখ উল্লিখিত অবতীর্ণ সনদ ।
  • ৫। আইন বিষয়ে স্নাতক/সম্মান/এলএল.এম. পরীক্ষা পাসের সনদ ও নম্বরপত্র (একাধিক অংশসহ)।
  • ৬। স্নাতক ও তদূর্ধ্ব ডিগ্রি থাকলে এর সনদ ও নম্বরপত্র ।
  • ৭। স্নাতক/সমমান/এলএল.এম. পরীক্ষার ফলাফল গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত হলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক ইস্যুকৃত শতকরা হারে পরিবর্তিত প্রাপ্ত নম্বরের প্রত্যয়নপত্র (প্রত্যয়নপত্রের নমুনা কপি কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে)।
  • ৮। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
  • ৯। আবেদনপত্রে উল্লিখিত স্থায়ী ঠিকানার সমর্থনে স্থানীয় সরকার প্রতিষ্ঠান (ইউনিয়ন পরিষদ, পৌরসভা বা সিটি কর্পোরেশন) কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব/জাতীয়তা সনদপত্র।
  • ১০ । জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট।
  • ১১ । চাকুরি হতে অপসারণ আদেশ/ইস্তফাপত্র/অনাপত্তিপত্র ছাড়পত্র (ক্ষেত্রমতে)।
  • ১২ । কমিশনের ওয়েবসাইট হতে ঠিকানা ফরম (Address Form) ডাউনলোড করে পূরণকৃত ফরম ।

(আ) কমিশনের ওয়েবসাইট www.bjsc.gov.bd হতে পুলিশ প্রত্যয়ন বিবরণী ফরম (Police Verification Form) ডাউনলোড করে পূরণকৃত ফরম (চারটি) এর সাথে সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক ইস্যুকৃত চারিত্রিক সনদের সত্যায়িত ফটোকপি (চারটি) নিজ নিজ মৌখিক পরীক্ষার দিন জমা দিবেন;

ই) এছাড়া কমিশন কর্তৃক পরবর্তীতে অন্য কোনো কাগজ সাথে আনার জন্য পৃথকভাবে নির্দেশ দেওয়া হলে সে কাগজ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। ইতঃপূর্বে ডাউনলোডকৃত প্রবেশপত্র হারিয়ে বা নষ্ট হয়ে গেলে BJS Online Registration System এ login করে প্রবেশপত্রের প্রিন্ট নেওয়া যাবে।

গ) মৌখিক পরীক্ষা শুরু হবার তথা পূর্বাহ্ণ ৯.০০ ঘটিকার/অপরাহ্ণ ১.৩০ ঘটিকার (ক্ষেত্রমতে) অন্ততঃ ৩০ মিনিট পূর্বে কমিশন সচিবালয়ে উপস্থিত হতে হবে এবং এক্ষেত্রে পরীক্ষার্থীকে কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না ।

ঘ) অনিবার্য কারণে উপরে বর্ণিত সময়সূচি অনুযায়ী কমিশন কর্তৃক কোনো তারিখের মৌখিক পরীক্ষা সম্পূর্ণ বা আংশিক গ্রহণ করা সম্ভব না হলে, উক্ত তারিখের মৌখিক পরীক্ষা কত তারিখে ও কোন সময়ে গ্রহণ করা হবে তা যথাসময়ে কমিশন সচিবালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট www.bjsc.gov.bd এ প্রকাশ করা হবে।

ঙ) প্রকাশিত বিজ্ঞপ্তি যথাপোযুক্ত কারণে সংশোধন/পরিবর্তন/পরিবর্ধনের অধিকার সংরক্ষিত।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

নন ক্যাডার তোশাখানা জাদুঘর পরীক্ষার সময়সূচি ২০২৪

মন্ত্রিপরিষদ বিভাগের অধীন তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর এর প্রশাসনিক কর্মকর্তা পদের পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষার তারিখ …