রাঙ্গামাটি প্রাথমিক শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, প্রশাসন-১ শাখার ১১ এপ্রিল ২০২৩ মূলে প্রদত্ত ছাড়পত্র মোতাবেক রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগের রাজস্বখাতভূক্ত ১৪-২০ তম গ্রেডের ৩ ক্যাটাগরির ১০ (তেরো)টি শূন্য পদ পূরণের জন্য জনবল নিয়োগের লক্ষ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নির্ধারিত শিক্ষাগত যোগ্যাতা ও শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

 

রাঙ্গামাটি প্রাথমিক শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

আবেদনকারীকে চেয়ারম্যান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ-কে সম্বোধন করে “নমুনা ছক নাম ও স্বাক্ষরসহ পুরণকৃত ত্বকে আবেদনপত্র বর্ণিত প্রয়োজনীয় কাগজপত্রাদি সংযুক্ত করে আগামী ২০/০৯/২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত অফিস চলাকালীন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, রাষ্ট্রমাটি কার্যালয়ে সরাসরি/ডাকযোগে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে সরাসরি কিংবা ডাকযোগে প্রেষ্ঠিত কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। আবেদন ফরম ও প্রবেশপত্রের নমুনা কপি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ওয়েবসাইট www.rhdc.gov.bd অথবা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যলয়ের ওয়েবসাইট www.dpe.rangamati.gov.bd হতে ডাউনলোড করা যাবে।

 

আবেদনপত্রের সাথে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং-১ হতে ২ পর্যন্ত পদে প্রার্থীদের ক্ষেত্রে ৪০০/- (চারশত) টাকা এবং ক্রমিক নং পদে প্রার্থীদের ক্ষেত্রে ৩০০/- (তিনশত) টাকা (অফেরতযোগ্য) চান রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, রামটি এর নামীয় সোনালী ব্যাংক, নিউ কোর্ট বিল্ডিং শাখার চলতি হিসাবে জমা দিয়ে জমা স্লিপের মূলকপি সংযুক্ত করতে হবে।

 

প্রবেশপত্রের মাধ্যমে লিখিত পরীক্ষার এবং নোটিশ বোর্ড ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ওয়েবসাইট
www.rhdc.gov.bd অথবা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইট www.dpe.rangamati.gov.bd
এর মাধ্যমে মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জানানো হবে। মৌখিক পরীক্ষার অংশগ্রহণের সময় আবেদনপত্রের সাথে সংযুক্ত সকল সনদপত্র/কাগজপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে। লিখিত/মৌখিক / ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ আবেদনকারীদের পরীক্ষা গ্রহণ বা প্রার্থীত পদে নিয়োগ প্রদানে বাধ্য নহেন।

কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি বিধান-বিধান, পার্বত্য এলাকার ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান/নীতিমালা ইত্যাদি অনুসরণ করা হবে। প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ ও বাতিলের ক্ষেত্রে নিয়োগ কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। এছাড়া, নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো প্রতিরেকে এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার/নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রদর্শিত শূন্য পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি করার সম্পূর্ণ ক্ষমতা সংরক্ষণ করেন।

আনেদনকারীকে আবেদনপত্রের খামের উপরিভাগে নাম কালিতে আবেদনকৃত পদের নাম স্পটভাবে লিখতে হবে এবং খাদের বাম পার্শ্বে আবেদনকারীর পুরো নাম ও ঠিকানা লিখতে হবে। এছাড়া, কোন কোটা (মুক্তিযোদ্ধা/এতিমখানা নিবাসী/আনসার-ভিডিপি/প্রতিবন্ধী ইত্যাদি) দাবী করা হলে তা খামের ডান পার্শ্বে উপরিভাগে উল্লেখ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে কোন ধরনের তদবির ও সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …