মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক মূলে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, মাদারীপুর ও আওতাধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সার্কিট হাউজের বিভিন্ন শূন্য পদ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত মাদারীপুর জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্থ আহবান করা যাচ্ছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি www.madaripur.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরম কম্পিউটারে টাইপ করে/ হাতে পূরণ করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে স্ব-হস্তে তারিখসহ স্বাক্ষর প্রদান করতে হবে। নির্ধারিত আবেদন ফরমে নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। দরখাস্ত আগামী ১০-০৯-২০২৩ তারিখ বিকাল ৪:০০ ঘটিকার মধ্যে জেলা প্রশাসক, মাদারীপুর বরাবর ডাকযোগে পৌঁছাতে হবে। হাতে হাতে কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-১ শাখার ২২-০৯-২০২২ খ্রি. তারিখের ০৫.০০,০০০০, 170, 11.01920-189 নম্বর স্মারক মোতাবেক ২৫-০৩-২০২০ খ্রি. তারিখে যে সকল প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিল সে সকল প্রার্থীও আবেদন করতে পারবেন।

 

মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

2

1

আবেদন পত্রের সাথে নিম্নোক্ত কাগজ পত্রাদি সংযুক্ত করতে হবে :

  • (ক) প্রার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ০৪ (চার) কপি রঙিন ৫৫ সে.মি. ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)।
  • (খ) ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ কোড নং-১-০৭৪২-০০০০-২০৩১ সোনালী ব্যাংকের যে কোন শাখায় প্রদেয় ১০০ (একশত) টাকার ট্রেজারি চালানের মূল কপি (১ম কপি)।
  • (গ) প্রবেশপত্র ইস্যূর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা লিখিত ৬/- টাকার ডাক টিকিট লাগানো ১০ x ৪” একটি ফেরত খাম।
  • (ঘ) প্রার্থীর বয়স ১০-০৯-২০২৩ তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক সর্বোচ্চ বয়স সীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধার নাতি/নাতনির ক্ষেত্রে বয়স ৩০ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  • (ঙ) খামের উপর মোটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।
  • (চ) বিভাগীয় (চাকুরিরত প্রার্থীর ক্ষেত্রে প্রযোজ্য) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে।
  • (ছ) লিখিত ও ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত ছায়ালিপি ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী
    কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবী ও সিল ব্যবহার করতে হবে।
  • (জ) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষার সময় আবেদন ফরমে উল্লিখিত সকল সনদপত্রের মূলকপি উপস্থাপন করবেন।

 

বিলম্বে প্রাপ্ত দরখাস্ত এবং অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে! কর্তৃপক্ষ সরকারি বিধি বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবেন। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকেই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। কোন তথ্য গোপন করে ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ কিংবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য থাকবে না। কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

DC Office Job Circular ডিসি অফিস

চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – DC Chandpur Job Circular

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-২ শাখা, ঢাকা এর ১২ …