Breaking News

৪০ তম বিসিএস নন-ক্যাডার বিজ্ঞপ্তি ২০২৩

নন-ক্যাডার পদে পছন্দক্রম আহবান সংক্রান্ত বিজ্ঞপ্তি। ৪০তম বি.সি.এস. পরীক্ষা-২০১৮ এর লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন প্রার্থীদের মধ্যে যারা 29.05.2022 তারিখের ৮০.০০.০০০০.200.64.014.22-৯২ নম্বর বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে আবেদন করেছেন তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য নিম্নবর্ণিত পদসমূহের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী পছন্দক্রম প্রদানকারী প্রার্থীর নন-ক্যাডার পদে চাকরি প্রাপ্তির নিশ্চয়তা প্রদান করে না বা অধিকার জন্মাবে না।

 

৪০তম বি.সি.এস. এর নন-ক্যাডার পদের অনলাইন আবেদনপত্র পূরণের সময় প্রার্থী কর্তৃক ইতোমধ্যে পূরণকৃত ৪০তম বি.সি.এস এর অনলাইন আবেদনপত্র (Bpsc Form-1) অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার সাথে সামঞ্জস্য ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদসমূহ দৃশ্যমান হবে। দৃশ্যমান পদসমূহ থেকে পছন্দক্রম উল্লেখপূর্বক নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত Online Application Form প্রার্থী কর্তৃক পূরণ করে নিম্নবর্ণিত তারিখের মধ্যে জমা [Submit] দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন আবেদনপত্র পূরণ করে জমা না দিলে নন-ক্যাডার পদের জন্য সংশ্লিষ্ট প্রার্থীকে বিবেচনা করা হবে না।

  • পছন্দক্রম গ্রহণের শুরুর তারিখ : ২০ জুন ২০২৩, সকাল ১০.০০ মিনিট।
  • পছন্দক্রম গ্রহণের শেষ তারিখ : ০১ জুলাই ২০২৩, রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

 

৪০ তম বিসিএস নন-ক্যাডার বিজ্ঞপ্তি ২০২৩

40-BCS-Non-cadre-adbertisement-final-page-001

Apply Now by Online

 

৪০ তম বিসিএস নন-ক্যাডার বিজ্ঞপ্তি ২০২৩ pdf


সর্বশেষ নির্দেশাবলি ও তথ্য পাওয়ার জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইট
নিয়মিতভাবে Visit করতে হবে। এছাড়া বিজ্ঞপ্তির ০২ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত তারিখে অফিস চলাকালীন (সকাল ১০.০০ মিনিট থেকে বিকাল ৩.০০ মিনিট পর্যন্ত) TBL-এর নির্ধারিত 01555555150/015555551৫১ মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে কারিগরি অস্পষ্টতা সম্পর্কে সহায়তা পাওয়া যাবে।

 

সাধারণ নির্দেশাবলী:

অনলাইনে প্রার্থী নিজের পছন্দক্রম পূরণের আগে বিজ্ঞপ্তিটি ডাউনলোডপূর্বক প্রিন্ট করে নির্দেশনার প্রতিটি ধাপ ভালোভাবে বুঝে অনলাইনে নির্দেশিত পদ্ধতি অনুসরণপূর্বক পছনদক্রম শুরু করা সমীচীন হবে। যারা গত ২৯.05.2022 তারিখের ৮০.০০.০০০০.২00.64.014.২২-৯২ নম্বর বিজ্ঞপ্তির প্রেক্ষিতে ৯ম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করেছিলেন তারাই শুধু নিজের User Id এবং Password দ্বারা Online Application Form পূরণের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

৪০তম বি.সি.এস. পরীক্ষা-২০১৮ এর বিজ্ঞপ্তিতে বর্ণিত নন-ক্যাডার পদসমূহের জন্য আবেদন করতে ইচ্ছুক নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীগণ Teletalk BD Ltd.-এর Web Address : http://bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের Web Address : www.bpsc.gov.bd এর মাধ্যমে ৪০তম বি.সি.এস. পরীক্ষা- ২০১৮ এর Online Application Form পূরণের কার্যক্রম সম্পন্ন করবেন।

Online Application Form টি যে কোন Browser দিয়ে Open করে ফরম পূরণের কার্যক্রম সম্পন্ন করা যাবে। ৪০তম বি.সি.এস. পরীক্ষা-২০১৮ এর নন-ক্যাডার পদের Online Application পূরণের সময় প্রার্থী কর্তৃক ইতঃমধ্যে
পূরণকৃত ৪০তম বি.সি.এস. এর Online Application Form (Bpsc form-1) অনুযায়ী বিজ্ঞাপিত শিক্ষাগত যোগ্যতার শর্ত পূরণ করলে ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদসমূহ দৃশ্যমান হবে। Add Option Button ব্যবহার করে দৃশ্যমান পদসমূহের তালিকা থেকে পছন্দানুযায়ী পদ সিলেক্ট করলে কাক্ষিত তালিকায় অন্তর্ভুক্ত হবে। কাঙ্খক্ষিত পদসমূহের ক্রম অবস্থান পরিবর্তন করতে চাইলে প্রার্থী Add Option বাটন ব্যবহার করে পদের ক্রম অবস্থান উপরে নিচে করতে পারবেন অথবা Up Arrow এবং Down Arrow এর মাধ্যমে পদসমূহের ক্রম অবস্থান পরিবর্তন করতে পারবেন।

কোন পদ অপশন বাতিল করতে চাইলে Remove Option এর বাটনের মাধ্যমে তা বাতিল করে পুনরায় Add Option বাটন ব্যবহার করে পদ নির্বাচন করতে পারবেন। প্রার্থীগণ বিজ্ঞপ্তিতে নন-ক্যাডার পদ উল্লেখ থাকা সাপেক্ষে সর্ব্বোচ ২০টি পদ নির্বাচন করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র জমাদান সম্পন্ন হলে আবেদনপত্রে প্রদত্ত পদ অপশন আর পরিবর্তন করা যাবে না এবং নতুন কোন পদের নামও যোগ করা যাবে না।

উপারোক্ত নির্দেশনা অনুসারে পর্যায়ক্রমে পছন্দক্রম পূরণ করতে হবে। পছন্দক্রম অংশ যথাযথভাবে পুরণের পর
Application Preview অংশে প্রার্থীর সকল তথ্য দেখা যাবে। Preview-তে প্রার্থী তার পুরণকৃত তথ্য পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করবেন এবং প্রয়োজন অনুযায়ী সংশ্লিষ্ট অংশে সংশোধন ও সংযোজন করতে পারবেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা মোতাবেক কোনো কোনো মন্ত্রণালয়/বিভাগের পদ/পদ সংখ্যা হ্রাস বৃদ্ধি হতে পারে। বিজ্ঞপ্তিটি বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইট এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

কমিউনিটি হেলথকেয়ার প্রভাইডার নিয়োগ পরীক্ষা - ৭৯৮ পদের পরীক্ষা ১১ নভেম্বর ২০২২

পিএসসি নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার নীতিমালা ২০২৩ pdf Download

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় (পিএসসি) কর্তৃক প্রণীত ৯ম থেকে ১৩তম গ্রেড পর্যন্ত নন-ক্যাডার নিয়োগ …