খুলনা জেলা প্রশাসকের কার্যালয় পরীক্ষার সময়সূচি ২০২৪ | খুলনা ডিসি অফিস পরীক্ষার সময়সূচি 2024

খুলনা জেলা প্রশাসকের কার্যালয় বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। প্রকাশিত সময় অনুযায়ী পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ২৬ জুলাই ২০২৪ তারিখ। পরীক্ষাটি খুলনা শহরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি শুরু হবে সকাল ১০.০০ এবং শেষ হবে ১১:৩০ মিনিটে। পরীক্ষা লিখিত আকারে অনুষ্ঠিত হবে।SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর / কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী প্রিন্ট (সম্ভব হলে রঙিন) করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। Online আবেদনে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে, বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dckhulna.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। শুধুমাত্র Teletalk pre-paid mobile নম্বর থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

খুলনা জেলা প্রশাসকের কার্যালয় পরীক্ষার সময়সূচি ২০২৪

খুলনা ডিসি অফিস পরীক্ষার সময়সূচি 2024

 

পরীক্ষার্থীদের জন্য জ্ঞাতব্য ও পালনীয় বিষয়াদিঃ

১. লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য এই প্রবেশপত্রটি অবশ্যই সাথে আনতে হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না ।

২. লিখিত পরীক্ষার জন্য নির্ধারিত অলিখিত উত্তরপত্র কেন্দ্র হতে সরবরাহ করা হবে। কোন অতিরিক্ত অলিখিত উত্তরপত্র সরবরাহ করা হবে না। ব্যবহৃত প্রশ্নপত্র খাতার সাথে অবশ্যই জমা দিতে হবে।

৩. পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কক্ষ ত্যাগ করা যাবে না। পরীক্ষা শুরুর পর কোন পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

৪. লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় মূল প্রবেশপত্র, কলম, পেন্সিল ও জ্যামিতি বক্স ব্যতীত অন্য কোন কিছু (মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক ডিভাইস, ভ্যানিটি ব্যাগ, পার্স ইত্যাদি) সাথে রাখা যাবে না।

৫. উত্তরপত্রের ভিতরে ও বাইরে নির্ধারিত স্থান ব্যতীত অন্য কোথাও পরীক্ষার্থীর নাম, ঠিকানা, রোল নম্বর বা কোন সাংকেতিক চিহ্ন বা অপ্রয়োজনীয়/আপত্তিকর কোন কিছু লেখা যাবে না।

৬. প্রদত্ত উত্তরপত্র ছাড়া প্রশ্নপত্রে, টেবিলে, স্কেলে, নিজ দেহে বা অন্য কোথাও পরীক্ষার্থী কোন কিছু লিখতে পারবে না।

৭. লিখিত পরীক্ষা সমাপ্ত না হওয়া পর্যন্ত কক্ষ ত্যাগ করা যাবে না। তবে অনিবার্য কারণবশতঃ কক্ষ পরিত্যাগ করতে হলে প্রশ্নপত্র ও উত্তরপত্র কর্তব্যরত কক্ষ পরিদর্শকের নিকট জমা দিয়ে পরীক্ষা কক্ষ ত্যাগ করতে হবে।

৮. পরীক্ষার্থীকে হাজিরাশীটে অবশ্যই স্বাক্ষর করতে হবে। অন্যথায় তাকে অনুপস্থিত বলে গণ্য করা হবে। হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষরের সাথে প্রার্থীর আবেদনপত্রের ছবি ও স্বাক্ষরের মিল থাকতে হবে।

৯. পরীক্ষা শেষ হওয়ার পর উত্তরপত্র কর্তব্যরত কক্ষ পরিদর্শকের নিকট জমা দিয়ে পরীক্ষা কক্ষ ত্যাগ করতে হবে।

১০. পরীক্ষার হলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে হবে। পরীক্ষা চলাকালে কোন প্রকার অসদাচরণ অথবা অসদুপায় অবলম্বন করলে প্রার্থীর উত্তরপত্র বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তালিকা জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা’র নোটিশ বোর্ডে, জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা’র ওয়েবসাইটে (www.khulna.gov.bd) এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়, খুলনা’র নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.khulnadiv.gov.bd) প্রকাশ করা হবে।

১২. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভ্রমণ/দৈনিক ভাতা প্রদান করা হবে না।

১৩. প্রয়োজনীয় সকল কাগজপত্রের মূলকপি মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় অবশ্যই প্রদর্শন করতে হবে এবং ০১ (এক) সেট সত্যায়িত অনুলিপি জমা প্রদান করতে হবে।

১৪. নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

 

লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধি বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে!

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

প্রাণিসম্পদ অধিদপ্তর মোখিক পরীক্ষার সময়সূচী ২০২৪

প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন ১টি এপিডেমিওলজি সেল ও ২৪টি কোয়ারেন্টাইন স্টেশনের জন্য ল্যাবরেটরি টেকনিশিয়ান ও ল্যাবরেটরি এটেনডেন্ট …