বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের মেডিকেল কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন, ঢাকা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নিম্নলিখিত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য নির্ধারিত যোগ্যতাধারী প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করছেন। বিজ্ঞাপনে উল্লিখিত পদের জন্য কোনো প্রার্থীর নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা না থাকলে উক্ত প্রার্থী আবেদন করতে পারবেন না। কোনো প্রার্থী বিদেশ হতে তাঁর অর্জিত কোনো ডিগ্রিকে উল্লিখিত পদের পার্শ্বে বর্ণিত শিক্ষাগত যোগ্যতার সমমানের বলে দাবি করলে তাঁকে সে মর্মে বি.এম.ডি.সি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে BPSC Form-D ( Applicant’s copy) এর সঙ্গে জমা দিতে হবে। উক্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে, অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

অনলাইনে আবেদনপত্র (BPSC Form-D) পূরণ এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময়: আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: 17.06.2013 খ্রিঃ সকাল ১০:০০ মিনিট। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: 16.07.2023 খ্রিঃ রাত ১২.০০ মিনিট। ১৬.০৭.২০২৩ তারিখ রাত ১২.০০ মিনিটের মধ্যে কেবল User ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘণ্টা (অর্থাৎ ১৯.০৭.২০২৩ তারিখ রাত ১২.০০ মিনিট পর্যন্ত) sms এর মাধ্যমে (বিজ্ঞাপনের ১০ নম্বর অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন।

 

নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। Applicant’s Copy-তে উল্লিখিত সময় অনুযায়ী (অর্থাৎ ৭২ ঘণ্টা) প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে হবে। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র জমাদান চূড়ান্ত করতে পরামর্শ দেয়া যাচ্ছে। ০১ জুন ২০২৩ খ্রিঃ তারিখে বয়স : সর্বোচ্চ ৫০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য ।

 

বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের মেডিকেল কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

1

2

3

4

5

6

7

 

প্রার্থীদের এই বিজ্ঞাপনের ৮ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতি এবং BPSC Form-D পূরণের নির্দেশবলিতে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে শুধু কমিশন কর্তৃক অনুমোদিত আবেদনপত্র BPSC Form-D অনলাইনে পূরণ করে আবেদন করতে হবে। পূরণকৃত BPSC Form-D এর একাধিক কপি ডাউনলোড করে কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে জমাদানের জন্য প্রার্থী নিজের কাছে সযত্নে সংরক্ষণ করবেন। অনলাইনে জমাকৃত BPSC Form-D (Applicant’s copy) কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে বিজ্ঞাপনের ১৩ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত কাগজপত্রসহ প্রার্থী কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে ও স্থানে জমা দিবেন।

অনলাইনে BPSC Form D পূরণ পদ্ধতি : প্রার্থীকে Teletalk BD Ltd-এর Web Address : http://bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের Web Address: www.bpsc.gov.bd এর মাধ্যমে কমিশন কর্তৃক নির্ধারিত অনলাইন আবেদনপত্র BPSC Form-D পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। উল্লিখিত ওয়েবসাইট ওপেন করলে Basic instruction, Application Form D এর রেডিও বাটন দৃশ্যমান হবে। কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে অনলাইন আবেদনপত্র (BPSC Form-D) পূরণের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা (Basic Instruction) দেওয়া থাকবে। অনলাইনে ফরম পূরণের পূর্বে প্রার্থী উক্ত নির্দেশনা অংশটি ডাউনলোড করে প্রতিটি নির্দেশনা ভালভাবে আয়ত্ত করে নিতে পারবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …