পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচি নিয়োগ ২০২৩

৩৬ পদে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর অধীনে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচিতে নিয়োগ। পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচি নিয়োগ। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচি (ইরেসপো) এর বিভিন্ন ক্যাটাগরির শূন্য পদ পূরণসহ প্যানেল তৈরীর নিমিত্ত বিতরণকৃত ঋণের অর্জিত সেবামূল্য হতে বেতন-ভাতা পরিশোধের শর্তে অস্থায়ী ভিত্তিতে কর্মসূচির মেয়াদকালীন জনবল নিয়োগ করা হবে। বাংলাদেশের প্রকৃত/স্থায়ী নাগরিকদের মধ্যে যারা চ্যালেঞ্জ নিয়ে গ্রামীণ জনগোষ্ঠির দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখতে আগ্রহী, সে সকল আগ্রহী যোগ্য প্রার্থীদের নিকট হতে নিম্নবর্ণিত পদসমূহে নিম্নোক্ত শর্তে http://iresppw.teletalk.com.bd ওয়েবসাইটে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে (online) আবেদন আহবান করা হচ্ছে। অনলাইন (online) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

 

সকল পদে প্রার্থীর সর্বোচ্চ বয়স ২৪/০৫/২০২৩ খ্রি. তারিখে ৩৫ বছর এবং সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। বয়স সম্পর্কিত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।”  আবেদন http://iresppw.teletalk.com.bd ওয়েব সাইটে সরাসরি দাখিল করতে হবে। Online এ আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৪/০৫/২০২৩ খ্রি, সকাল ১০.০০ ঘটিকা। Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ০৬/০৭/২০২৩ খ্রি, বিকাল ০৫.০০ ঘটিকা আবেদনপত্র জমাদানের শেষ তারিখ অর্থাৎ ০৬/০৭/২০২৩খ্রি, বিকাল ০৫.০০ টার মধ্যে কেবল User ID প্রাপ্ত প্রার্থীর উক্ত সময়ের পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে প্রার্থীগণকে পরামর্শ প্রদান করা হচ্ছে।

 

পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচি নিয়োগ ২০২৩

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (www.brdb.gov.bd) ও ইরেসপো কর্মসূচি’র (www.iresppw-brdb.gov.bd) ওয়েবসাইটে নিয়োগ পরীক্ষা এর বিজ্ঞপ্তি, Online আবেদনপত্র পূরণের নিয়মাবলী, SMS এ পরীক্ষার ফি প্রদানের নিয়মাবলীসহ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি পাওয়া যাবে। অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবেন। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

প্রাপ্ত আবেদন প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষার জন্য বিআরডিবি’র
ওয়েবসাইট www.brdb.gov.bd ও www.iresppw-brdb.gov.bd এবং এসএমএস এর মাধ্যমে (শুধুমাত্ৰ যোগ্য প্রার্থীদেরকে) মোবাইল নম্বরে যথাসময়ে জানানো হবে। । নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ দেওয়া হবে না।  বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও www.brdb.gov.bd ও www.iresppw-brdb.gov.bd ওয়েবসাইটে এবং http://iresppw.teletalk.com.bd অথবা QR Code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে।

 

Online এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই
পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/ সম্পূর্ণ সাদা/ঘোলা ) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন।

 

তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF Copy ডাউনলোডপূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy-তে একটি User ID থাকবে এবং User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre-paid মোবাইল নম্বর হতে ০২ (দুই) টি SMS এর মাধ্যমে উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক প্রিন্ট করে সংরক্ষণ করবেন।
Applicant’s Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে।

 

উক্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে দুটি SMS করে নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক ০১ এ বর্ণিত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৫৬ টাকা সহ অফরেতযোগ্য সর্বমোট ৫৫৬ টাকা, ক্রমিক ০২ এ বর্ণিত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৪৫ টাকা সহ অফরেতযোগ্য সর্বমোট ৪৪৫ টাকা এবং ক্রমিক ০৩-০৪ এ বর্ণিত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৩৪ টাকা সহ অফরেতযোগ্য সর্বমোট ৩৩৪ টাকা। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থায় গৃহীত হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …