বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BUP Job Circular 2024

৯ম থেকে ২০তম গ্রেডের বিভিন্ন পদে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (BUP) এ নিয়োগ বিজ্ঞপ্তি। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ নিম্নেবর্ণিত স্থায়ী পদসমূহে জরুরী ভিত্তিতে জনবল নিয়োগের লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে দরখাস্ত আহ্বান করা যাইতেছে। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ জরুরী ভিত্তিতে নিম্নেবর্ণিত পদসমূহে জনবল নিয়োগ করা হবে। এ লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল ২০২৪। বিস্তারিত তথ্য ও শর্তাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর লিংক https://bup.edu.bd/career হতে সংগ্রহ করা যাবে।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BUP Job Circular 2024

প্রার্থীদের দরখাস্ত স্বহস্তে পূরণ করিয়া আগামী ২৫ এপ্রিল ২০২৪ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে (০৮০০ হতে ১৪৩০ ঘটিকা) ‘রেজিস্ট্রার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, মিরপুর, ঢাকা-১২১৬’ এই ঠিকানায় ডাকযোগে পৌঁছাইতে হইবে। ক্রমিক ১ হতে ৪-এ উল্লেখিত পদের জন্য ফরম নং- ২ ও ক্রমিক ৫ হতে ১৪-এ উল্লেখিত পদের জন্য ফরম নং-৩ প্রযোজ্য।

বিইউপির ওয়েবসাইট www.bup.edu.bd/ Career লিংক-এ প্রবেশ করে ARCHIVE এর Form হইতে ফরম ডাউনলোড করিয়া আবেদন করিতে হইবে। ‘রেজিস্ট্রার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)’-এর অনুকূলে সোনালী ব্যাংক এর যে কোন শাখা হতে ৯ম গ্রেডের পদের জন্য ৬০০.০০, ১০ম গ্রেডের পদের জন্য ৫০০.০০, ১৩তম হতে ১৬তম গ্রেডের পদের জন্য ২০০.০০ এবং ১৭তম হতে ২০তম গ্রেডের পদের জন্য ১০০.০০ টাকা মূল্যের পে- অর্ডার/ব্যাংক ড্রাফটের মূল কপি (অফেরতযোগ্য) আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করিতে হইবে (পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য হইবে না)। আবেদনপত্রে ব্যাংক ড্রাফট/পে- অর্ডার নম্বর, ব্যাংকের নাম, শাখা, টাকার পরিমাণ ও তারিখ উল্লেখ করিতে হইবে। পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের মূল কপি প্রেরণ না করিলে আবেদনপত্র বাতিল বলিয়া গন্য হইবে । কর্মকর্তা পদের জন্য সদ্যতোলা ০৭কপি এবং অন্যান্য পদের জন্য ০৫ কপি পাসপোর্ট সাইজের ফর্মাল রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ডযুক্ত) সত্যায়িতসহ সংযুক্ত করিতে হইবে।



বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)। “বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর উন্নয়ন (২য় সংশোধিত)” শীর্ষক প্রকল্প। ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর উন্নয়ন (২য় সংশোধিত)’ শীর্ষক প্রকল্পে নিম্নেবর্ণিত পদে অস্থায়ী ভিত্তিতে প্রকল্প চলাকালীন সময়ে জনবল নিয়োগের লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে দরখাস্ত আহ্বান করা যাইতেছে।

 

আগ্রহী প্রার্থীদের দরখাস্ত স্বহস্তে পূরণ করিয়া ডাকযোগে ১৪ জুন ২০২৩ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে (১৫০০ ঘটিকা) প্রকল্প পরিচালক, “বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর উন্নয়ন (২য় সংশোধিত)” শীর্ষক প্রকল্প, প্রধান পরিকল্পনা উন্নয়ন ও পূর্ত অফিস, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ বরাবরে আবেদনপত্র পৌছাইতে হবে । হাতে হাতে আবেদনপত্র জমা গ্রহণযোগ্য নহে। আবেদন ফরম অত্র বিশ্ববিদ্যলয়ের ওয়েব সাইট www.bup.edu.bd/career ফরম ডাউনলোডের লিংক পাওয়া যাবে। ফরম নং স্বহস্তে পূরণ করিয়া দাখিল করিতে হইবে। ফরম ওয়েব সাইট হইতে ডাউনলোড করিয়া আবেদন করা যাইবে।

 

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

সদ্যতোলা পাসপোর্ট সাইজের ৪ (চার) কপি সত্যায়িত রঙ্গিন ছবি সংযুক্ত করিতে হইবে। সকল পরীক্ষা পাসের সার্টিফিকেট, মার্কশীট এবং প্রশংসাপত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করিতে হইবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান হইতে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে ডিগ্রি
সমমান নির্ধারণী পত্রের সত্যায়িত কপি। অভিজ্ঞতা সনদ, জাতীয় পরিচয়পত্র (যদি থাকে)/জাতীয়তা সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করিতে হইবে। মুক্তিযোদ্ধা,শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের কোটার প্রার্থীদের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত সনদের সত্যায়িত কপি ও অন্যান্য বিশেষ কোটার ক্ষেত্রে নিজ নিজ জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সত্যায়িত সংশ্লিষ্ট সার্টিফিকেটের কপি আবেদনের সাথে সংযুক্ত করিতে হইবে। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারী নীতিমালা অনুসরণ করা হইবে।

 

প্রকল্পে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীগণ বিশ্ববিদ্যালয়ের নিয়মিত কর্মকর্তা/কর্মচারীদের জন্য প্রযোজ্য সুবিধাদী প্রাপ্য হইবেন। আবেদনের শেষ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চসীমার মধ্যে থাকিতে হইবে। তবে নিয়োগকারী কর্তৃপক্ষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীর বয়সসীমা যৌক্তিকভাবে শিথিল করিতে পারিবেন এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে নির্ধারিত বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতর পদে আবেদনের জন্য বয়সসীমা প্রযোজ্য নহে।

 

খামের উপর প্রার্থীর নিজ জেলা, পদের নাম উল্লেখ করিতে হইবে। ফরমে অবশ্যই নিজ মোবাইল ফোন নম্বর উল্লেখ করিতে হইবে। নিয়োগ সংক্রান্ত যোগাযোগ মোবাইল ফোনে SMS এর মাধ্যমে করা হইবে। বর্ণিত পদের জন্য ০২ সেট আবেদনপত্র (প্রযোজ্য সকল কাগজপত্রসহ) A4 Size / Legel Size খামে ভরিয়া উপরোক্ত ঠিকানায় দাখিল করিতে হইবে। চাকুরীরত প্রার্থীদেরকে তাদের স্ব-স্ব নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করিতে হইবে।

 

লিখিত পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হইবে না। আবেদনপত্র এবং অন্যান্য কাগজপত্র ফেরৎ দেওয়া হইবে না। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে। আবেদনপত্রের উপর কোন ধরণের সুপারিশ অযোগ্যতা হিসাবে গণ্য হইবে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ভুল তথ্য সম্বলিত অথবা বিলম্বে প্রাপ্ত আবেদনসমূহ বাতিল বলিয়া গণ্য হইবে। আবেদন গ্রহণ অথবা বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে।

 

লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার তারিখ এসএমএস/পত্র মারফত এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটের মাধ্যমে জানানো হইবে। কর্তৃপক্ষ উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষন করেন। নির্বাচিত প্রার্থীদের প্রকল্প মেয়াদ শেষে যোগ্যতার ভিত্তিতে অন্য প্রকল্পে স্থানান্তরিত হবার সুযোগ রয়েছে। উৎসব ভাতাঃ জাতীয় বেতন স্কেল ২০১৫ মোতাবেক বৎসরে ২টি উৎসব ভাতা, শিক্ষা সহায়ক ভাতাঃ শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্য হবেন (প্রযোজ্য ক্ষেত্রে), বাংলা নববর্ষ ভাতাঃ বাংলা নববর্ষ ভাতা প্রাপ্য হবেন এবং যাতায়াত ভাতা প্রাপ্ত হবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর নিয়োগ ফলাফল ২০২৪

ফটোজিওলজিক টেকনিশিয়ান, সার্ভেয়ার, পরীক্ষাগার সহকারী, ফটোগ্রাফার, ভূপদার্থিক সহকারী, মাড তত্ত্বাবধায়ক, এসিসটেন্ট লাইব্রেরীয়ান ও অফিস সহায়ক। …