গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২৩

গণযোগাযোগ অধিদপ্তর এর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ। গণযোগাযোগ অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত গ্রেড-১৩ থেকে গ্রেড-২০ পর্যন্ত (৩য় ও ৪র্থ শ্রেণি) নিম্নোক্ত স্থায়ী পদে অস্থায়ীভিত্তিতে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত পরীক্ষার সময়সূচি প্রকাশ। পরীক্ষার তারিখঃ ১৩ মে ২০২৩। পদের নামঃ অফিস সহায়ক পরীক্ষার তারিখঃ ১৩ মে ২০২৩ (প্রবেশপত্র দেখুন)। প্রবেশপত্রঃ http://mcd.teletalk.com.bd। 

গণযোগাযোগ অধিদপ্তরের অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৩ই মে ২০১৩ তারিখে। পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা কেন্দ্রে। পরীক্ষা শুরু হবে বিকাল ৩ টায় এবং শেষ হবে ৪ টায় পরীক্ষাটি mcq পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। mcd ওয়েবসাইট থেকে ইতিমধ্যেই পরবেশ পত্র ডাউনলোড করা যাচ্ছে। এবং mcd থেকে যোগ্য প্রার্থীদের মেসেজের মাধ্যমে পরীক্ষা তথ্য ইতিমধ্যেই পাঠিয়েছে। আপনারা mcd ওয়েবসাইট থেকে বা নিচের লিংক থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

 
 

প্রবেশপত্র ডাউনলোড লিংকঃ http://mcd.teletalk.com.bd

 

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২৩

 

mcd পরীক্ষার্থীদের প্রতি নির্দেশনাঃ

১. প্রার্থীকে অবশ্যই প্রবেশপত্রের মুদ্রিত রঙিন কপি সঙ্গে আনতে হবে এবং তা গেটে/কর্তব্যরত পরিদর্শককে দেখাতে হবে।

২. প্রবেশপত্র ব্যতীত অন্য কোনো ধরনের কাগজপত্র, বই-পুস্তক, মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, মানিব্যাগ, ক্যালকুলেটর বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস পরীক্ষা কেন্দ্রে আনা সম্পূর্ণ নিষেধ। মোবাইল ফোনসহ কোনো পরীক্ষা পরীক্ষা কক্ষে প্রবেশ করলে তার প্রার্থিতা বাতিল করা হবে।

৩. লিখিত পরীক্ষা শুরুর আধা ঘন্টা পূর্ব থেকে পরীক্ষার্থীগণ পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বে প্রার্থীকে আবশ্যিকভাবে নির্দিষ্ট আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশের সুযোগ দেওয়া হবে না। পরীক্ষা শেষ হওয়ার পূর্বে কোনো প্রার্থী পরীক্ষার হল থেকে বের হতে পারবেন না।

৪. পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন বা যেকোনো ধরনের অসদাচরণের জন্য প্রার্থিতা বাতিলসহ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে বা এক কক্ষের পরীক্ষার্থী ভিন্ন কক্ষে বসে পরীক্ষা দেওয়ার চেষ্টা করলে তা অসদুপায় হিসেবে গণ্য হবে এবং প্রার্থিতা বাতিল করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫. পরীক্ষা চলাকালীন কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি ও নির্দেশনাবলি অনুসরণ করতে হবে।

৬. এই প্রবেশপত্রটি লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে। প্রবেশপত্র ছাড়াও জাতীয় পরিচয়পত্রের মূলকপি (এনআইডি) সঙ্গে আনতে হবে।

৭. মৌখিক পরীক্ষার সময় নিজ জেলার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরস/সিটি কর্পোরেশন এর মূল সনদ দাখিল করতে হবে। কোটার প্রার্থীকে তাঁর কোটার স্বপক্ষে দালিলিক প্রমাণাদি দাখিল করতে হবে।

৮. পরীক্ষার তারিখ, সময়সূচি এতদসংক্রান্ত তথ্যাদি গণযোগাযোগ (www.masscommunication.gov.bd) অধিদপ্তরের নোটিশ বোর্ড ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

৯. মৌখিক পরীক্ষার সময় (ক) অনলাইন আবেদনের কপি (খ) দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং (গ) সকল শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য সনদের মূল ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

১০. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো টি ডিএ প্রদান করা হবে না।

১১. কর্তৃপক্ষ পরীক্ষার সময়সূচি পরিবর্তন বা বাতিলকরণের সকল অধিকার সংরক্ষণ করেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …