বস্ত্র অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – www.dot.gov.bd

১৮৩ পদে বস্ত্র অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন বস্ত্র অধিদপ্তর ও এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন কার্যালয়/শিক্ষা প্রতিষ্ঠান সমূহের জন্য নিম্নলিখিত রাজস্ব খাতভুক্ত সরাসরি পূরণযোগ্য স্থায়ী ও অস্থায়ী শূণ্য পদের বিপরীতে অস্থায়ীভাবে জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্তে আগ্রহী স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online-এ (http://dotr.teletalk.com.bd ওয়েবসাইটে) দরখাস্ত আহবান করা যাচ্ছে। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। 

 

বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও বস্ত্র অধিদপ্তরের www.dot.gov.bd ওয়েবসাইটে বিজ্ঞপ্তিসহ এতদসংক্রান্ত সকল তথ্য দেখা যাবে। এছাড়া QR Code স্ক্যান এর মাধ্যমে টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। Online-এ আবেদন এবং টাকা জমার প্রক্রিয়াটি প্রার্থী নিজে করবেন। এক্ষেত্রে কোন ফ্লেক্সিলোডের অথবা কম্পিউটার দোকানদার থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। Online-এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই পূরণকৃত তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

 

বস্ত্র অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – www.dot.gov.bd

আবেদন http://dotr.teletalk.com.bd ওয়েবসাইটে সরাসরি দাখিল করতে হবে। আবেদনের সময়সীমা নিম্নরূপঃ Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ১৪/05/2023 খ্রিঃ, সকাল ১০ টা। Online-এ আবেদনপত্র পূরণ ও জমাদানের শেষ তারিখ 14/06/2023 খ্রিঃ, বিকাল ৪ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে ৭২ ঘন্টার মধ্যে যেকোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে দুটি SMS প্রেরণ করে এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

 

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User Id, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicatant’s Copy পাবেন। উক্ত Applicatant’s Copy প্রার্থী Print অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicatant’s Copy তে একটি User Id নম্বর দেয়া থাকবে এবং এই User Id ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে দুটি SMS করে সফলভাবে দাখিলকৃত আবেদনকারীগণকে আবেদনের ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে ক্রমিক নম্বর- ১ হতে ২ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ২০০ টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ২৩ টাকাসহ (অফেরযোগ্য) সর্বমোট ২২৩/- (দুইশহ তেইশ টাকা) এবং ক্রমিক নম্বর- ৩ হতে ৪ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ১০০ টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ (অফেরযোগ্য) সর্বমোট ১১২/- (একশত বারো টাকা) জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online-এ আবেদনপত্র কোন অবস্থায় গৃহীত হবে না।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dotr.teletalk.com.bd এই ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। Online-এ আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে। উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষনিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়।  SMS এ প্রেরিত User Id এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন প্রিন্ট করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিল পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …