গণপূর্ত অধিদপ্তর (PWD) পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ – www.pwd.gov.bd

গণপূর্ত অধিদপ্তর (PWD)-এর MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষার সময়সূচি। গ্রেড-১৮ হতে গ্রেড-২০ পর্যন্ত নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি। পরীক্ষার তারিখঃ ২৩ ডিসেম্বর ২০২৩ (বিকাল ৩-৪ টা)। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গণপূর্ত অধিদপ্তরের গ্রেড-১৮ হতে গ্রেড-২০ পর্যন্ত মোট ৬ ক্যাটাগরির ১৬৯টি শূন্য পদে জনবল নিয়োগের নিমিত্ত দৈনিক জনকন্ঠ, দৈনিক ইত্তেফাক এবং The daily observer পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখিত ৬ ক্যাটাগরি পদের MCQ টাইপ লিখিত পরীক্ষা নিম্ন লিখিত সময়সূচি অনুযায়ী ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে।

 

প্রবেশপত্র ডাউনলোডঃ http://recruitment.pwd.gov.bd

PWD-Exam-Date-1

গণপূর্ত অধিদপ্তর (PWD) পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ – www.pwd.gov.bd

Admit-Card-pic

পরীক্ষার্থীদের জন্য সাধারণ নির্দেশাবলিঃ

  • ১. এই প্রবেশপত্রটি লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে। প্রবেশপত্রটি ভবিষ্যত ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে। এই প্রবেশপত্রটি লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে। প্রবেশপত্রটি ভবিষ্যত ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে।
  • ২. প্রার্থীকে অবশ্যই প্রবেশপত্রটি ওয়েবসাইট হতে ডাউনলোড করে প্রিন্টেড কপি পরীক্ষা কেন্দ্রে আনতে হবে এবং পরিদর্শককে প্রদর্শন করতে হবে।
  • ৩. বই, ব্যাগ, মোবাইল ফোন, হাত ঘড়ি, স্মার্ট ওয়াচ, সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস অথবা কমিউনিকেশন ডিভাইস আনা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। উপর্যুক্ত বস্তুসমূহ পরীক্ষা কেন্দ্রে আনা শাস্তিযোগ্য অপরাধ।
  • ৪. প্রার্থীর স্বাক্ষর আবেদনপত্র, হাজিরাখাতা এবং উত্তরপত্রে একই হতে হবে।
  • ৫. প্রার্থীকে একাধিক কালো বলপয়েন্ট কলম আনতে হবে। পরীক্ষাকেন্দ্রে পেনসিল ও কোন প্রকার ফ্লুইড কালি ব্যবহার করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ।
  • ৬. প্রার্থীকে অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। পরীক্ষা শুরু হওয়ার পর কোন প্রার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।
  • ৭. পূর্বে দাখিলকৃত আবেদন পত্রের ছবির সাথে প্রার্থীর এবং প্রার্থীর প্রবেশপত্রের ছবি যাচাই করা হবে।
  • ৮. প্রতিটি পরীক্ষাকেন্দ্রে চলমান পরীক্ষার ভিডিও ধারণ করা হবে।
  • ৯. অসদুপায় অবলম্বনকারী অথবা অসৌজন্যমূলক আচরণকারী প্রার্থীর বিরুদ্ধে কর্তৃপক্ষ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের অধিকার সংরক্ষণ করে।
  • ১০. স্মার্টফোনের মাধ্যমে ছবি তুলে ফেস ভেরিফিকেশন অ্যাপ এর মাধ্যমে প্রার্থীদের ছবি ডাটাবেজ সার্ভারে রক্ষিত ছবির সাথে যাচাই করা হবে। উক্ত যাচাইকালে যদি কোন প্রার্থীর ছবি মিল না পাওয়া যায়, তবে তার পরীক্ষা বাতিল হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। প্রার্থী ব্যতীত অন্য কেউ অংশগ্রহণ করলে তাকে সংশ্লিষ্ট থানার কাছে সোপর্দ করা হবে।
  • ১১. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • ১২. ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান এসএমএসের মাধ্যমে যোগ্য প্রার্থীকে জানানো হবে। এছাড়াও বিস্তারিত তথ্য গণপূর্ত অধিদপ্তরের ওয়েবসাইটে (www.pwd.gov.bd) পাওয়া যাবে।
  • ১৩. মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীকে সকল মূল সনদ এবং মূল সনদের ১সেট সত্যায়িত ফটোকপি সহ ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি মৌখিক পরীক্ষার বোর্ডে দাখিল করতে হবে।

 

প্রবেশপত্র ডাউনলোড লিংকঃ http://pwd.teletalk.com.bd

পরীক্ষায় অংশ গ্রহণের জন্য www.teletalk.com.bd ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক প্রার্থীদের মোবাইল নম্বরে SMS পাঠানো হবে। প্রবেশপত্রটি লিখিত, ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে। প্রবেশপত্রটি সংরক্ষণ করতে হবে। প্রবেশপত্রে পরীক্ষার তারিখ, সময় ও পরীক্ষাকেন্দ্র উল্লেখ থাকবে। প্রার্থীকে অবশ্যই প্রবেশপত্রটির প্রিন্ট কপি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শককে প্রদর্শন করতে হবে। প্রবেশপত্র ব্যতিত পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়া হবে না। প্রার্থীদের যথাসময়ে উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …