Breaking News

অনার্স ১ম বর্ষ মান উন্নয়ন ফলাফল ২০২৪ | অনার্স ১ম বর্ষ ইম্প্রুভমেন্ট রেজাল্ট ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ইমপ্রুভমেন্ট বা মান উন্নয়নের ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল প্রকাশিত হলেও সার্ভার রুটির কারণে তা দেখা যাচ্ছে না। আপনারা যারা এখনো ইমপ্রুভমেন্ট বা মান উন্নয়নের ফলাফল দেখতে পারেননি তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেইন ওয়েবসাইট ভিজিট করুন। এবং www.nu.ac.bd থেকে প্রবেশ করে রেজাল্ট মেনু থেকে ইমপ্রুভমেন্টের ফলাফল খুব সহজে দেখতে পারবেন। তবে মেসেজের মাধ্যমে ফলাফল দেখা যাচ্ছে না।

২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের রেগুলার বা নিয়মিতদের ফলাফল প্রকাশিত হওয়ার সাথেই improvement বা রিটেক যাদের রয়েছে তাদের ফলাফল প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় আপনাকে নিয়মিত বা improvement এ ফলাফল দেখার জন্য একই পদ্ধতি অনুসরণ করতে হয়। অর্থাৎ আপনি অনার্স প্রথম বর্ষের নিয়মিত যেভাবে ফলাফল যেভাবে দেখবেন, এখানে ইমপ্রুভমেন্ট বা রিটেকের ফলাফল সেভাবে দেখবেন। অর্থাৎ উল্লেখ করা উচিত যে, ফেল সাবজেক্ট থেকে আপনি যদি সি বা ডি গ্রেড উন্নতি লাভ করেন। তাহলে আপনি মানউন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু যদি ফেল করেন তাহলে অবশ্যই আপনাকে পরীক্ষা দিয়ে পাস করতে হবে।

Apply Now by Online

অনার্স ১ম বর্ষ মান উন্নয়ন ফলাফল ২০২৩ | অনার্স ১ম বর্ষ ইম্প্রুভমেন্ট রেজাল্ট ২০২৩

 

অনার্স প্রথম বর্ষের মান উন্নয়ন পরীক্ষায় আপনি যদি এফ গ্রেড থেকে পরীক্ষা দিয়ে আবার ফেল করেন, তাহলে আপনাকে পুনরায় 2022 সালের প্রথম বর্ষের সাথে আবার পরীক্ষা দিতে হবে। তবে আপনি যদি এফ গ্রেড থেকে পরীক্ষা দিয়ে পাশ করেন,  তাহলে আপনাকে আর ইমপ্রুভমেন্ট দিতে হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের নিয়মিতদের ফলাফল ১৮ এপ্রিল ২০২৩ তারিখ প্রকাশিত হয়েছে। একই সাথে যারা মান উন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদেরও ফলাফল প্রকাশিত হয়েছে। তবে সার্ভার জটিলতা তবে ছাড়বার জটিলতার কারণে ফলাফল দেখতে সমস্যা হচ্ছে ফলে প্রায় চার লক্ষাধিক শিক্ষার্থী ভোগান্তিতে পড়েছেন অনেকেই জাতীয় বিশ্ববিদ্যালয় এর বিভিন্ন কারণ বা সমস্যার সমাধানের জন্য মেইল করলেও কোন উত্তর পাননি ফলে তারা বারবার চেষ্টা করে যাচ্ছেন ফলাফলের জন্য।

 

Apply Online Here

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

অনার্স ১ম বর্ষ রেজাল্ট মেসেজের মাধ্যমে দেখুনঃ

  • এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখুনঃ NU [space] H1 [space] Roll_no Send SMS to 16222
  • Example: NU H1 8342324

অনার্স ১ম বর্ষ রেজাল্ট অনলাইনে মাধ্যমে দেখুনঃ

 

অনার্স প্রথম বর্ষ মান উন্নয়ন ফলাফল দেখতে হলে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট www.nu.ac.bd- প্রবেশ করতে হবে। এরপর আপনাকে রেজাল্ট মেনুতে ক্লিক করতে হবে। তারপর আপনার সামনে একটি নতুন উইন্ডোজ ওপেন হবে।

  • সেখান থেকে আপনাকে অনার্স অপশনে ক্লিক করতে হবে।
  • তারপর আপনি প্রথম বর্ষ ক্লিক করবেন।
  • এরপর আপনি আপনার রোল, নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার অর্থাৎ 2021 সালের আপনার যে এডমিট কার্ড রয়েছে সেখানে আপনার একটি রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার রয়েছে,
  • এরপর আপনি  রেজাল্ট-এ ক্লিক করলে আপনার ফলাফল পেয়ে যাবেন।

তবে এখানে অবশ্যই ক্যাপচা এবং পাশের সন ২০২১ দিতে হবে। ক্যাপচা অনার্স প্রথম বর্ষের ক্যাপচা পূরণ করা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী বুঝতে পারেন না। যে আসলে কী দিতে হবে। যাছবিতে আপনাকে দেখাবে, ওখানে বসাতে হবে। তাহলে google মনে করবে যে আপনি মানুষ, কোন রোবট নন। অনেক সময় দেখা যাচ্ছে কোন একটি ওয়েবসাইটে হ্যাকাররা বিভিন্ন রকম অ্যাটাক দিয়ে থাকেন। হ্যাক বা সার্ভার ডাউন থেকে বাঁচতে এই ক্যাপচা দেওয়া থাকে।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ – Honours 1st Year Result With Marksheet

যেভাবে অনার্স ১ম বর্ষের ফলাফল দেখবেন। উক্ত লিংকে রেজিষ্ট্রেশন নং ও সাল ২০২২ দিয়ে রেজাল্ট …