বরিশাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে নিম্নবর্ণিত পদসমূহ পূরণের নিমিত্তে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ফরমে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। আবেদনকারীকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম www.bu.ac.bd থেকে ডাউনলোড করে অথবা বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল এর ডিসপ্যাচ শাখা থেকে ফরম প্রতি ৫০/-(পঞ্চাশ) টাকা দিয়ে ফরম সংগ্রহ ও পূরণপূর্বক সংশ্লিষ্ট কাগজপত্রসহ অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১১ (এগার) সেট এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ০৮ (আট) সেট আবেদনপত্র রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল ৮২৫৪ বরাবর দাখিল করতে হবে। আবেদনের সময়সীমা : ২১/০৩/২০১৪ খ্রিষ্টাব্দ।

বরিশাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ দপ্তরের নিম্নবর্ণিত পদসমূহ পূরণের নিমিত্তে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ফরমে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। আবেদনকারীকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম www.bu.ac.bd থেকে ডাউনলোড করে অথবা বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল এর ডিসপ্যাচ শাখা থেকে ফরম প্রতি ৫০/-(পঞ্চাশ) টাকা দিয়ে ফরম সংগ্রহ ও পূরণ পূর্বক সংশ্লিষ্ট কাগজপত্রসহ গ্রেড-৪ ভুক্ত পদের জন্য ১১ (এগার) সেট, গ্রেড-৫ থেকে গ্রেড-৯ ভুক্ত পদের জন্য ০৮(আট) সেট এবং গ্রেড-১১ থেকে গ্রেড- ২০ ভুক্ত পদের জন্য ০৩ সেট আবেদনপত্র রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল-৮২৫৪ বরাবরদাখিলকরতে হবে। আবেদনের সময়সীমা:১৬/০৫/২০২৩ খ্রিস্টাব্দ।

বরিশাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

বরিশাল বিশ্বাবিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলীঃ

(ক) আবেদনকারীকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম www.bu.ac.bd থেকে ডাউনলোড করে অথবা বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল এর ডিসপ্যাচ শাখা থেকে ফরম প্রতি ৫০/-(পঞ্চাশ) টাকা দিয়ে ফরম সংগ্রহ ও পূরণ পূর্বক সংশ্লিষ্ট কাগজপত্রসহ গ্রেড-৪ ভুক্ত পদের জন্য ১১ (এগার) সেট, গ্রেড-৫ থেকে গ্রেড-৯ ভুক্ত পদের জন্য ০৮(আট) সেট এবং গ্রেড-১১ থেকে গ্রেড- ২০ ভুক্ত পদের জন্য ০৩ সেট আবেদনপত্র রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল-৮২৫৪ বরাবরদাখিলকরতে হবে। আবেদনের সময়সীমা:১৬/০৫/২০২৩ খ্রিস্টাব্দ।

(খ) প্রার্থীকে আবেদনপত্রের সাথে প্রথম শ্রেণির গ্রেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে-

  • (১) শিক্ষাগত যোগ্যতার সনদ ও নম্বরপত্র এবং প্রশিক্ষণ ও অভিজ্ঞতা (যদি থাকে) সংক্রান্ত সনদের ছায়ালিপি;
  • (২) মূল আবেদনপত্রের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৪ কপি রঙিন ছবি ও প্রতি সেটের সাথে ১ কপি রঙিন ছবি; (৩) অনলাইনে সম্পন্নকৃত জন্ম সনদপত্র/ জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ছায়ালিপি ।

(গ) চাকুরিতে নিয়োজিত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

(ঘ) ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ এবং নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণ করা হবে না।

(ঙ) আবেদনকালে প্রার্থীর আবেদনপত্রে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার যে তথ্য দেয়া হবে চাকুরিতে যোগদানের পর পূর্বে অর্জিত এর অতিরিক্ত কোন যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ গ্রহণ করা হবে না ।

(চ) আবেদনপত্রের সাথে ট্রেজারার, বরিশাল বিশ্ববিদ্যালয়-এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেডের যে কোনো শাখা থেকে ৪র্থ থেকে ৯ম গ্রেডের জন্য ৬০০/- টাকা, ১১তম গ্রেডের জন্য ৩০০/- টাকা ১৬তম গ্রেডের জন্য ২০০/- টাকা, ২০তম গ্রেডের জন্য ১০০/- টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে।
(ছ) প্রত্যেক প্রার্থীকে তার প্রার্থিত পদের নাম ও বিভাগ প্রেরিত আবেদনপত্রের খামের উপরে স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

(জ) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও সংশোধন করার ক্ষমতা সংরক্ষণ করে। একই সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে ।

(ঝ) গ্রেড-৭ থেকে গ্রেড-৪ভুক্ত পদসমূহ ব্যতীত সকল পদে আবেদনকারীর বয়সসীমা ১৬/০৫/২০২৩ তারিখ পর্যন্ত সর্বাধিক ৩০ বছর হতে হবে। অভ্যন্তরীণ প্রার্থীদের জন্য এই শর্ত শিথিলযোগ্য ।

(ঞ) অভ্যন্তরীণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। বরিশাল বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীগণ অভ্যন্তরীণ প্রার্থী হিসেবে গণ্য হবে এবং৬ ও ৭ নং ক্রমিকের পদের জন্য তাদের। বয়সসীমার শর্ত শিথিল থাকবে। উক্ত প্রকল্পে চাকুরির অভিজ্ঞতা এই বিজ্ঞাপনে প্রদত্ত অভিজ্ঞতারশর্ত পূরণ করবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …