বগুড়া বন অধিদপ্তর ফরেস্ট গার্ড পরীক্ষার এডমিট কার্ড ২০২৩

৮৯ পদে বন অধিদপ্তর বগুড়া এর চাকরির পরীক্ষার সময়সূচি প্রকাশ। বগুড়া বন দপ্তরের ফারেস্ট গার্ড পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড ও সময়সূচি প্রকাশিত হয়েছে। পরীক্ষাটি বগুড়া শহরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় এক ঘন্টা। পরীক্ষাটি লিখিত আকারে অনুষ্ঠিত হবে। পদের নামঃ ফরেস্ট গার্ড। পরীক্ষার তারিখঃ ২৮-০৪-২০২৩। এডমিট কার্ড ডাউনলোড লিংকঃ http://cfbog.teletalk.com.bd।

 

বগুড়া বন অধিদপ্তর ফরেস্ট গার্ড পরীক্ষার এডমিট কার্ড ও সময়সূচি ২০২৩

এডমিট কার্ড ডাউনলোড লিংকঃ http://cfbog.teletalk.com.bd

 

Instructions to the Candidates:

১. প্রার্থীকে অবশ্যই প্রবেশ পত্র সংগে আনতে হবে এবং এটি কর্তব্যরত পরিদর্শককে দেখাতে হবে।
২. কোন পরীক্ষার্থী মাক্স ছাড়া প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কেন্দ্রে থাকা সময় মাক্স পরতে হবে এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।
৩. প্রবেশ পত্রে থাকা ছবি অনলাইনে জমা দেয়া মূল আবেদনের ছবির সাথে অবশ্যই মিল থাকতে হবে।
৪. গরীদর্শক কর্তৃক পরীক্ষার খাতায় স্বাক্ষর করার সময় পরীক্ষার্থীকে তার নাক্স খুলে মুখ দেখাতে হবে।
৫. পরীক্ষার্থীকে কালো কালির বলপয়েন্ট কলম আনতে হবে। পেন্সিল ব্যবহার নিষিদ্ধ।

৬. জালিয়াতি অসদুপায় অবলম্বন কিংবা অসদাচরণের জন্য দোষী সাব্যস্ত হলে পরীক্ষার্থীকে বহিষ্কার করা হবে। প্রয়োজনে কর্তৃপক্ষ তাকে আইন প্রয়োগকারী সংস্থার কাছে হস্তান্তর করতে পারবে।
৭. পরীক্ষার্থীকে পরীক্ষার ৩০ মিনিট আগে পরীক্ষা হলে পৌঁছাতে হবে। পরীক্ষার শুরুর পর কোন পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না।
৮. পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বই, ক্যালকুলেটর, ইলেকট্রিক ঘড়ি, হাত ঘড়ি, মোবাইল ফোন ইত্যাদি যে কোন ধরনের ডিজিটাল ডিভাইস নিয়ে আসা কঠোরভাবে নিষিদ্ধ। পরীক্ষা চলাকালীন এ সকল জিনিসের যে কোনটি পরীক্ষার্থীর কাছে পাওয়া গেলে তাকে বহিস্কার করা হবে।
৯. ব্যবহৃত প্রশ্ন পত্র উত্তর পত্রের সাথে অবশ্যই জমা দিতে হবে।

১০. প্রার্থীকে অবশ্যই

  • (ক) শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদ পত্র, অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে)
  • (খ) জাতীয় পরিচয় পত্র
  • (গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক নাগরিক সনদ পত্র
  • (ঘ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ পত্র
  • (ঙ) শারিরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পিতা-মাতার/পুত্র-কন্যার পুত্র-কন্যাগণের পিতামহ/মাতামহ এর মুক্তিযোদ্ধা সনদ পত্র (সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার জাতীয় পরিচয় পত্র/জন্মনিবন্ধসহ)
  • (চ) মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক উল্লেখপূর্বক প্রথম শ্রেণীর গেজেটেড অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্রসহ সকল সনদ পত্র/প্রত্যয়ন পত্রের মূল কপি মৌখিক পরীক্ষার সময় সাথে আনতে হবে ও প্রদর্শন করতে হবে এবং অনলাইনে দাখিলকৃত আবেদনের মূল প্রিন্ট কপি ও আবেদনের সাথে সংযুক্ত শিক্ষাগত যোগ্যতাসহ অন্যান্য সকল সনদ পত্র/কাগজপত্র প্রথম শ্রেণী গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি মোখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

১১. MCQ / লিখিত / মোখিক পরীক্ষার ফলাফল বন সংরক্ষকের কার্যালয়, সামাজিক বন অঞ্চল, বগুড়ার নোটিশ বোর্ড, বন অধিদপ্তরের ওয়েব সাইট https://www.bforest.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট https://crbog.teletalk.com.bd এ প্রকাশ করা হবে।
১২. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো টিএ/ডিএ প্রদান করা হবে না।
১৩. নিয়োগের বিষয়ে কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।
১৪. লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোন প্রবেশ পত্র ইস্যু করা হবে না। MCQ পরীক্ষার প্রবেশ পত্র লিখিত ও মৌখিক পরীক্ষায় ব্যবহার করতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিম্নলিখিত রাজস্ব খাতভূক্ত নিম্মোক্ত স্থায়ী পদ পূরণের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট …