Breaking News

মেডিক্যাল টেকনিশিয়ান ও টেকনোলজিস্ট এবং কার্ডিওগ্রাফার পরীক্ষার প্রস্তুতি

মেডিক্যাল টেকনিশিয়ান ও টেকনোলজিস্ট এবং কার্ডিওগ্রাফার পরীক্ষার প্রস্তুতি। মেডিক্যাল টেকনিশিয়ান ও টেকনোলজিস্ট পদে নিয়োগ পাবে ২৫৩৯ জন। মেডিক্যাল টেকনিশিয়ান পদে ৯ ক্যাটাগরিতে ১৬৫০ জন এবং মেডিক্যাল টেকনোলজিস্ট পদে ৫ ক্যাটাগরিতে ৮৮১ জন অর্থাৎ মোট ২৫৩৯ জন নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৯ জুন এসংক্রান্ত দুটি পৃথক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ ছাড়া কার্ডিওগ্রাফার পদে ১৫০ জন নিয়োগের আরেকটি বিজ্ঞপ্তি একই দিন প্রকাশিত হয় ।

 

মেডিক্যাল টেকনিশিয়ান ও টেকনোলজিস্ট এবং কার্ডিওগ্রাফার পরীক্ষার প্রস্তুতি

পরীক্ষা পদ্ধতি:

বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট মো. সেলিম মোল্লা বলেন, ‘মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানদের প্রশ্নপত্র ভিন্ন হবে। পরীক্ষা কোনো কোনো সময় ১০০ নম্বর আবার কোনো কোনো সময় ৮০ নম্বরের হয়। এটা সম্পূর্ণ নির্ভর করে নিয়োগ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী। পরীক্ষা এমসিকিউ কিংবা লিখিত পরীক্ষা পদ্ধতিতে হতে পারে। মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানদের মধ্যে বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান ও তথ্য-প্রযুক্তি থেকেই সাধারণত প্রশ্ন আসে। কেবল মেডিক্যাল টেকনোলজিস্টদের ক্ষেত্রে মেডিক্যাল টেকনোলজি রিলেটেড কিছু প্রশ্ন থাকে।

 

নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যাবে এই লিংকে : http://dghsc.teletalk.com.bd/doc/DGHSC.pdf

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

BCS English Written Essay Suggestion 2024

Suggestions for 45th BCS Written (English Essay) 1. Smart Bangladesh 2. Cultural Heritage and Festival …