বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BSBK Job Circular 2024

নৌপরিবহন মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের নিম্নোক্ত ৭৫ (পঁচাত্তর)টি শূন্য পদে সরাসরি নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://bsbk.teletalk.com.bd ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র আহবান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত অন্য কোনো মাধ্যমে প্রেরিত আবেদনপত্র গ্রহণ করা হবে না।  বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ-এর ওয়েবসাইটে (www.bsbk.gov.bd) এবং বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করে পাওয়া যাবে।  পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://bsbk.teletalk.com.bd এ ওয়েবসাইটে Online এ আবেদনপত্র পূরণ করবেন।

 

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BSBK Job Circular 2024

 

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://bsbk.teletalk.com.bd এ ওয়েবসাইটে Online এ আবেদনপত্র পূরণ করবেন। Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ২০-০২-২০২৪ খ্রিঃ সকাল ১০:০০ টা। Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ১০-০৩-২০২৪ খ্রিঃ তারিখ বিকাল ৫:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে user ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিবেন। Online এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) Pixel (JPG Format) এর কম বা বেশি নয় (File size 100 KB এর বেশি গ্রহণযোগ্য নয়) এবং অনধিক তিন মাস পূর্বে তোলা রঙিন ছবি আপলোড করবেন। উল্লেখ্য, সাদা-কালো ছবি গ্রহণযোগ্য
হবে না। Applicant’s copy-তে ছবি মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে। সানগ্লাস পরে তোলা ছবি গ্রহণযোগ্য হবে না। Online এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) Pixel এর কম বা বেশি নয় (File size 60 KB এর বেশি গ্রহণযোগ্য নয়) এরূপ মাপের স্বাক্ষর আপলোড করতে হবে। Applicant’s copy-তে স্বাক্ষর মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে।

Home Page এর (Photo & Signature Validator) Menu তে ক্লিক করলে Photo এবং Signature সম্পর্কে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে।Online এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদন করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।
Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী user ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। যদি Applicant’s copy তে কোনো তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমাদানের পরে আর কোনো পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয়।

Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে Teletalk Pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং-১ হতে ৩ এর জন্য ৬০০.০০ (ছয়শত) টাকা, ক্রমিক নং-৪ হতে ৫ এর জন্য ৫০০.০০ (পাঁচশত) টাকা, ক্রমিক নং-৬ হতে ৯ এর জন্য ৩০০.০০ (তিনশত) টাকা, ক্রমিক নং-১০ হতে ১২ এর জন্য ২০০.০০ (দুইশত) টাকা এবং ক্রমিক নং-১৩ এর জন্য ১০০.০০ (একশত) টাকা অনলাইনে আবেদন Submit এর পর অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে।”এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, অনলাইন আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না”।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (http://bsbk.teletalk.com.bd) ওযেবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online এ আবেদনেপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।  SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক ও ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

 

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …