বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ পত্র ২০২৩

পানি সম্পদ মন্ত্রণালয়ের বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজস্বখাত ভুক্ত নিম্নলিখিত প্রার্থীগণকে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে জাতীয় বেতন স্কেল-২০১৫ এর ৯ম গ্রেডে সাময়িকভাবে নিয়োগ প্রদান করা হলো। নিয়োগপ্রাপ্তদের 17/04/2023 তারিখ সকাল ০৯:০০ ঘটিকায় মানব সম্পদ উন্নয়ন পরিদপ্তর, বাপাউবো, ঢাকা (পানি ভবন, ৭২ গ্রীনরোড, ঢাকা ১২০৫) দপ্তরে যোগদানের নির্দেশ প্রদান করা হলো।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ পত্র ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগের শর্তাবলীঃ

(ক) নিয়োগ প্রাপ্তগণের চাকুরী বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চাকুরী প্রবিধানমালা-২০১৩ এবং সময় সময় বাংলাদেশ সরকার ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট আদেশ দ্বারা নিয়ন্ত্রিত হবে।

(খ) নিয়োগপ্রাপ্তগণ জাতীয় বেতন স্কেল-২০১৫ এর ৯ম গ্রেডে টাকা ২২০০০-৫৩০৬০ এবং বিধি মোতাবেক সরকার প্রদত্ত অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

(গ) চাকুরীতে যোগদানের সময় নিয়োগ প্রাপ্তগণকে বোর্ডের নির্ধারিত ফরমে স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ দাখিল করতে হবে। এছাড়াও, যে কোন জেলার সিভিল সার্জন অথবা যে কোন সরকারী মেডিক্যাল কলেজের উপর্যুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত শারীরিক
সুস্থতার স্বপক্ষে প্রত্যয়ন পত্র দাখিল করতে হবে। তাছাড়াও, যে কোন সরকারী হাসপাতাল হতে সংগৃহীত প্রার্থীর মাদকাসক্ততা সংক্রান্ত পরীক্ষার (ডোপ টেস্ট) রিপোর্টও যোগদানের সময় দাখিল করতে হবে। ডোপ টেষ্ট রিপোর্ট-এ মাদকাসক্ত প্রমাণিত হলে তার/তাদের যোগদানপত্র গৃহীত হবে না এবং তার/তাদের নিয়োগাদেশ বাতিল বলে গণ্য হবে।

(ঘ) নিয়োগ প্রাপ্ত প্রত্যেকে ০১ (এক) বৎসরের জন্য শিক্ষানবীশ হিসেবে কর্মরত থাকবেন। সংশ্লিষ্ট দপ্তর প্রধান কর্তৃক সন্তোষজনক কার্য সম্পাদন প্রতিবেদন এবং অন্যান্য শর্ত প্রতিপালন সাপেক্ষে শিক্ষানবীশকাল সম্পন্ন করার পর স্ব-স্ব যোগদানের তারিখ হতে চাকুরী স্থায়ীকরণের জন্য বিবেচিত হবেন। চাকুরী স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত বাৎসরিক বেতন বৃদ্ধি হবে না।

(ঙ) চাকুরীতে যোগদানের জন্য কোন প্রকার ভ্রমণ ভাতা/ দৈনিক ভাতা বা অন্য কোন প্রকার আর্থিক সুবিধা প্রদান করা হবে না।

(চ) অন্য কোন সংস্থায় চাকুরীরত প্রার্থীর অত্র সংস্থায় যোগদানের পূর্বে কর্মরত সংস্থা হতে ছাড়পত্র গ্রহণ করা বাধ্যতামূলক।
যোগদান পত্রের সাথে অবশ্যই উক্ত ছাড়পত্র দাখিল করবেন।

((ছ) শিক্ষানবীশ সময়ে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকলে অনুপস্থিতির দিন হতে কোন প্রকার নোটিশ প্রদান ব্যতিরেকে চাকুরীচ্যূত হিসেবে গণ্য করা হবে এবং পদটি শূন্য বলে বিবেচিত হবে।

(জ) নিয়োগ প্রাপ্ত প্রার্থী কর্তৃক আবেদনের সময় প্রদত্ত তথ্য বা তার অংশবিশেষ অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযোগ্যতা ধরা পড়লে এবং যে কোন পর্যায়ে কোন দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে/করে থাকলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ
বাতিল হবে। এক্ষেত্রে তিনি গৃহীত সমুদয় সুবিধাদি প্রত্যার্পণ করতে বাধ্য থাকবেন।

(ঝ) মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট পিটিশন নং-৬৯১৩/২০১৪ এর উপর ০১/০৭/২০১৫ তারিখের রায়ের প্রেক্ষিতে চাকুরীতে প্রবেশের নির্ধারিত বয়সসীমার অতিরিক্ত বয়স প্রমার্জিত হিসেবে গন্য হবে।

(ঞ) এ নিয়োগ আদেশ জারীর প্রেক্ষিতে বোর্ডের কাজে যোগদানের তারিখে হতে এ আদেশ কার্যকর হবে। বাপাউবোর মহাপরিচালক মহোদয়ের অনুমোদনক্রমে এ নিয়োগাদেশ জারী করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …