dmlc.gov.bd Result 2024 – সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ফলাফল ২০২৪

প্রদর্শক (জীববিজ্ঞান, রসায়ন, পদার্থ), সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শারীরিক শিক্ষা), জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা) ও জুনিয়র শিক্ষক পদে লিখিত পরীক্ষার ফলাফল-২০২৪। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিষয়ভিত্তিক প্রদর্শকের ০৪টি (জীববিজ্ঞান-০২টি, রসায়ন-০১টি, পদার্থ-০১টি), সহকারী শিক্ষকের ০৪টি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-০২টি, শারীরিক শিক্ষা-০২টি), জুনিয়র শিক্ষকের ০৬টি (শারীরিক শিক্ষা-০১টি, ইসলাম ও নৈতিক শিক্ষা-০৫টি), জুনিয়র শিক্ষকের ৬৫টি পদসহ সর্বমোট ৭৯টি শূন্য পদে নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষা গত ৩০ মার্চ, ২০২৪ তারিখ অনুষ্ঠিত হয়।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ফলাফল ২০২৪

প্রদর্শক (জীববিজ্ঞান, রসায়ন, পদার্থ), সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শারীরিক শিক্ষা) ও জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা) এবং জুনিয়র শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা-২০২৪ এর প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিজ্ঞপ্তি নং-২3.22.0000.018.11.1৮২.২৪-১০৩, তারিখ-০৬ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রি. তারিখ অনুযায়ী সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্ট বোর্ড কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে প্রদর্শক (জীববিজ্ঞান, রসায়ন, পদার্থ), সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শারীরিক শিক্ষা) ও জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা) এবং জুনিয়র শিক্ষক এর ৭৯টি শূন্য পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে ১৬ মার্চ, ২০২৪ খ্রি. তারিখে গৃহীত প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিম্নবর্ণিত রোল নম্বরধারী প্রার্থীদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হলো।

আগামী ৩০ মার্চ, ২০২৪ তারিখ শনিবার সকাল-১০.০০টা হতে দুপুর ১২.০০টা পর্যন্ত জুনিয়র শিক্ষক এবং বিকাল ০২.০০টা হতে ০৪.০০টা পর্যন্ত প্রদর্শক (জীববিজ্ঞান, রসায়ন, পদার্থ), সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা), জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা), জুনিয়র শিক্ষক (ইসলাম ও নৈতিক শিক্ষা) পদে নিয়োগের লিখিত পরীক্ষা মুসলিম মডার্ন একাডেমি, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ফলাফল ২০২৪

2

3

 

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাস। সহকারী শিক্ষক (আইসিটি), জুনিয়র শিক্ষক ও জুনিয়র শিক্ষক (ধর্ম, চারু ও কারুকলা) পদে নিয়োগ পরীক্ষা-২০২৩ এর চূড়ান্ত ফলাফল। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ৩০ জানুয়ারি, ২০২৩ অনুযায়ী সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্ট বোর্ড কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সহকারী শিক্ষক (আইসিটি), জুনিয়র শিক্ষক ও জুনিয়র শিক্ষক (ধর্ম, চারু ও কারুকলা) এর শূন্য পদে নিয়োগের লক্ষ্যে গৃহীত লিখিত, শিক্ষাগত যোগ্যতা, মৌখিক ও পাঠদান পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের রোল নম্বরসমূহ (মেধাক্রমানুসারে) নিম্নে দেয়া হলো।

 

dmlc.gov.bd Result 2023 – সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ২০২৩

 

২. (ক) চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের www.shmrmi.gov.bd (সহমর্মী) এর মাধ্যমে প্রদানকৃত তথ্যের সঠিকতা যাচাইপূর্বক নিয়োগ প্রদানের সুপারিশ করা হয়। সুপারিশকৃত পরীক্ষার্থীদের পরবর্তীকালে কোনো সময়ে কোনো শিক্ষাগত বা অন্য কোনো যোগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা কোনো উল্লেখযোগ্য (Substantive) ভুলত্রুটি / অসম্পূর্ণতা পরিলক্ষিত হলে উক্ত পরীক্ষার্থীর সুপারিশ বাতিল বলে গণ্য হবে। তাছাড়া ক্ষেত্রবিশেষে পরীক্ষার্থীকে ফৌজদারী আইনে সোপর্দ করা যাবে। চাকুরিতে নিয়োগের পর এরূপ কোনো তথ্য প্রকাশ পেলে বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোনো উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

  • (খ) প্রকাশিত ফলাফলে কোনো উল্লেখযোগ্য (Substantive) ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনের ক্ষমতা সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

৩. নির্বাচিত প্রার্থীগণকে আগামী ১৩ এপ্রিল, ২০২৩ তারিখ রোজ বৃহস্পতিবার সকাল ০৯.৩০ টায় এ অধিদপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে নিয়োগ আদেশ সংগ্রহের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …