গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ প্রজ্ঞাপন ২০২৩

বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ০৮-০২-২০২২ নিম্নবর্ণিত ২০ (বিশ) জন প্রার্থীকে (স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ হতে প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত যাচাই প্রতিবেদনে প্রদত্ত অনাপত্তি এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান হতে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনে যোগ্য হিসেবে প্রত্যয়নকৃত) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ গণপূর্ত অধিদপ্তরের “উপ-সহকারী
প্রকৌশলী (সিভিল) পদে জাতীয় বেতন স্কেল/২০১৫ এর টাকা ১৬,০০০-৩৮,৬৪০/- বেতনক্রমে নিম্নবর্ণিত শর্তে নিয়োগ প্রদান করা।

 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ প্রজ্ঞাপন ২০২৩

 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ শর্তসমূহঃ

(ক) তাঁকে ২(দুই) বছর শিক্ষানবিস হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিসকাল সন্তোষজনকভাবে সমাপন এবং উক্ত সময়ে তাঁর আচরণ ও কর্ম সন্তোষজনক হলে তাঁকে চাকুরিতে স্থায়ীকরণের বিষয় বিবেচনা করা হবে। শিক্ষানবিসকালে যদি তিনি চাকুরিতে বহাল রাখার অনুপযোগী বলে বিবেচিত হন, তবে কোন কারণ দর্শানো ছাড়াই এবং বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের সাথে পরামর্শ ব্যতিরেকে তাঁকে চাকুরি হতে অব্যাহতি দেয়া যাবে।

(খ) চাকুরিতে যোগদান করার পর তাঁকে কোন প্রশিক্ষণে মনোনয়ন দেয়া হলে উক্ত প্রশিক্ষণ শুরু হওয়ার পূর্বে তাঁকে জামানতদারসহ ৩০০ (তিনশত) টাকা মূল্যের স্ট্যাম্পে এ মর্মে একটি বন্ড সম্পাদন করতে হবে যে, যদি কেহ শিক্ষানবিসকালে অথবা শিক্ষানবিসকাল উত্তীর্ণ হওয়ার ৩(তিন) বছরের মধ্যে চাকুরিতে ইস্তফা দেন তবে তিনি উক্ত সময়ের মধ্যে গৃহীত বেতন ও প্রশিক্ষণ উপলক্ষে ব্যয়িত ভ্রমণ ভাতা এবং প্রশিক্ষণে ব্যয়িত সমুদয় অর্থ ফেরত দিতে বাধ্য থাকবেন।

(গ) যদি কেহ তাঁর ইস্তফাপত্র নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত হওয়ার পূর্বে উপ-অনুচ্ছেদ (খ) মোতাবেক সরকারের প্রাপ্য অর্থ ফেরত না দিয়ে কর্তব্যে অনুপস্থিত থাকেন তাহলে উপ-অনুচ্ছেদ (খ) অনুযায়ী তাঁর নিকট প্রাপ্য সমুদয় অর্থ পাবলিক ডিমাণ্ড রিকভারি এ্যাক্ট, ১৯১৩ এর বিধান অনুসারে আদায় করা হবে এবং সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮- মোতাবেক তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঘ) তাঁর জ্যেষ্ঠতা সরকারি বিধি মোতাবেক নির্ধারিত হবে।

(ঙ) যদি তিনি কোন বিদেশী নাগরিককে বিবাহ করে থাকেন অথবা বিবাহ করার অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকেন; তবে এ নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

(চ) এ পত্রে সুনির্দিষ্টভাবে বর্ণিত হয়নি,এরূপ ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি, আদেশ এবং সরকার কর্তৃক ভবিষ্যতে প্রণীতব্য বিধি ও বিধান দ্বারা তার চাকুরি নিয়ন্ত্রিত হবে।

(ছ) এ চাকুরিতে যোগদানের জন্য তিনি কোন ভ্রমণ ভাতা/ দৈনিক ভাতা পাবেন না।

২. যদি উপরের শর্তাবলী তাঁর নিকট গ্রহণযোগ্য হয়, তাহলে ০৬ এপ্রিল ২০২৩ তারিখের মধ্যে তাঁকে প্রধান প্রকৌশলী, গণপূর্ত অধিদপ্তর, সেগুনবাগিচা, ঢাকা এর নিকট যোগদান পত্র পেশ করতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে কেহ যোগদান পত্র পেশ না করলে তিনি চাকুরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং তাঁর ক্ষেত্রে এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

৩। জনস্বার্থে এ নিয়োগাদেশ জারি করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …