বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের অস্থায়ীভাবে রাজস্বখাতে সৃজনকৃত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত প্রয়োজনীয় যোগ্যতা সম্পন্ন আগ্রহী বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে। এই পদগুলোতে যে কেউ আবেদন করতে পারবেন যা নিম্নরূপ। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও www.bwmri.gov.bd ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য http://bwmri.teletalk.com.bd ওয়েবসাইট হতে জানা যাবে।

 

আবেদনকারীর অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলি: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://bwmri.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।Online এ আবেদন পত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: 05/04/2013 খ্রিঃ, সকাল ১০:০০ ঘটিকা। Online এ আবেদন পত্র জমাদানের শেষ তারিখ ও সময়: 20/04/2023 খ্রিঃ, বিকাল ০৫:০০ ঘটিকা । উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

 

 

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bwmri.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে ( শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online এ আবেদনপত্রে প্রার্থী প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

 

SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময়, ভেন্যু ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা (প্রযোজ্য ক্ষেত্রে) এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

 

১ নং ক্রমিকে উল্লিখিত পদে আবেদন ইচ্ছুক প্রার্থীগণকে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্ধারিত ফরমে ৩ (তিন) প্রস্থ প্রোফাইল মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডাব্লিউএমআরআই), নশিপুর, দিনাজপুর বরাবর আগামী ২০/০৪/২০২৩ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন পৌঁছাতে হবে। বিএআরসি এর ওয়েব সাইট www.barc.gov.bd অথবা বিডাব্লিউএমআরআই এর ওয়েব সাইট www.bwmri.gov.bd হতে নির্ধারিত ফরম সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সাথে সাম্প্রতিক ০২ (দুই) কপি ছবি সহ অন্যান্য প্রয়োজনীয় সনদপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। আবেদনপত্রের সাথে ১,০০০/- (এক হাজার) টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট, নশিপুর, দিনাজপুর বরাবরে সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, দিনাজপুর এর অনুকূলে প্রেরণ করতে হবে। আবেদনপত্র ও খামের উপর পদের নামের সাথে বিভাগ/ডিসিপ্লিন উল্লেখ করতে হবে।

 

২-৯ নং ক্রমিকে উল্লিখিত পদের প্রার্থীগণকে অনলাইনে (http://bwmri.teletalk.com.bd) আবেদন করতে হবে।
আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লিখিত আছে, অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে হুবহু সেভাবে লিখতে হবে। সরকারি, আধা সরকারি ও স্বায়িত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে। ২-৯ নং ক্রমিকে উল্লিখিত পদের প্রার্থীগণের ক্ষেত্রে মুদ্রিত/হাতে লেখা কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …