সপ্তদশ শিক্ষক নিবন্ধন শূন্যপদের তালিকা ২০২৩

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের নিমিত্ত শিক্ষকের শূন্যপদের তালিকা প্রেরণ। উপযুক্ত বিষয়ে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর আওতায় বর্তমানে সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। ইতোমধ্যে গত ৩০ ও ৩১ ডিসেম্বর, ২০২৩ খ্রি. তারিখে প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং ফলাফল ঘোষণা করা হয়েছে। বর্তমানে ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষা গ্রহণের প্রক্রিয়া চলছে।

 

সপ্তদশ শিক্ষক নিবন্ধন শূন্যপদের তালিকা ২০২৩

 

 

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা, ২০০৬ (সংশোধিত) এর বিধি ৯ এর উপবিধি ২(খ) অনুযায়ী এলাকা, বিষয় ও পদ-ভিত্তিক নিরুপিত শিক্ষকের শূন্য পদের ভিত্তিতে প্রয়োজনীয়তা অনুযায়ী ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা নির্ধারণ করতে হবে”। সে মোতাবেক চলমান সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী ঘোষণার নিমিত্ত তাঁর জেলার শূন্যপদের তথ্য জানা প্রয়োজন।

এমতাবস্থায় তাঁর জেলার আওতাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এনটিআরসিএ’র আওতায় ৪র্থ গণবিজ্ঞপ্তিতে
প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পদসমূহ বাদ দিয়ে ৩০ এপ্রিল, ২০২৩ তারিখ পর্যন্ত যেসকল পদ শূন্য হবে তার বিষয়ভিত্তিক তালিকার হার্ডকপি সংযুক্ত ছক মোতাবেক এনটিআরসিএ’র কার্যালয়ে এবং সফটকপি MS Excel-এ ইংরেজিতে টাইপ করে ফ্যাক্স নম্বর ০২-৪১০৩০০৪৯ ও ই-মেইল office@ntrca.gov.bd যোগে আগামী ১৩ এপ্রিল, ২০২৩ খ্রি. তারিখের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

১৭তম শিক্ষক নিবন্ধন স্কুল পর্যায় লিখিত প্রশ্ন ২০২৩ – NTRCA School Written Question

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার স্কুল পর্যায় পরীক্ষা সারা দেশে এক জায়গায় একযোগে ৫ই …