ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার গত ১২/১২/২০২২খ্রি. তারিখের স্মারক মূলে ছাড়পত্র অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কর্মচারীর অবসর ও মৃত্যুজনিত কারণে নিম্নোক্ত শূন্যপদে লোক নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে ।

 

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

image

 

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয় নিয়োগ শর্তাবলিঃ

০১। আবেদনপত্রে

  • (ক) প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজি),
  • (খ) পিতা/ স্বামীর নাম,
  • (গ) মাতার নাম,
  • (ঘ) স্থায়ী ঠিকানা,
  • (ঙ) বর্তমান ঠিকানা,
  • (চ) জন্ম তারিখ (শিক্ষাগত যোগ্যতার সনদপত্র অনুযায়ী),
  • (ছ) ৩১/১২/২০২২ইং তারিখে প্রার্থীর বয়স,
  • (জ) জাতীয়তা,
  • (ঞ) ধর্ম,
  • (ট) শিক্ষাগত যোগাতা (পাসের সন/ বিভাগ/ শ্রেণি উল্লেখপূর্বক),
  • (ঠ) কৌটার নাম (প্রয়োজ্য ক্ষেত্রে).
  • (ড) অভিজ্ঞতার বিবরণ (প্রযোজ্য ক্ষেত্রে) ইত্যাদি উল্লেখপূর্বক মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়ার বরাবর আবেদন করতে হবে ।

০২। প্রার্থীকে আবেদনের সাথে নিম্নবর্ণিত সনদের ফটোকপি/ কাগজপত্র দি/ হবি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (নাম, পদবী ও সীলসহ) কর্তৃক সত্যায়িত করে সংযোজন করতে হবে

  • (ক) শিক্ষাগত যোগ্যতার সনদ।
  • (খ) জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন ।
  • (গ) প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।
  • (ঘ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র ।
    (ঙ) সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি ছবি ।

০৩। প্রার্থীগণ দরখাস্তের সাথে মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার অনুকূলে ০১ থেকে ০৬নং ক্রমিকে ৫০০ (পাঁচশত) টাকা এবং ০৭ থেকে ১০ নং ক্রমিকে ৩০০/- (তিনশত) টাকার ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) দাখিল করতে হবে ।

০৪। ২৮/০২/২০২৩ই ং তারিখের প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পোষ্যদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ সীমা ৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

১৫ । মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পেষা হলে প্রার্থীকে সরকার কর্তৃক নির্ধারিত উপযুক্ত কর্তৃপক্ষের প্রদত্ত মূল সনদপত্রের (মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ইস্যুকৃত সনদপত্র অথবা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিস্বাক্ষরিত) সত্যায়িত কপি দাখিল করতে হবে। এরূপ সনদপত্র বাতীত অন্য কোন মুক্তিযুদ্ধ সন্দ হিসেবে গ্রহণযোগ্য হবে না

০৬। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উপ-পরিচালক, সমাজসেবা অধিদপ্তর/ উপজেলা সমাজসেবা অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্র জমা দিতে হবে ।

০৭। উপজাতি প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক/ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্র আবেদনের সাথে সংযুক্ত করতে হবে ।

০৮ । মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়ার বরাবর সম্বোধন করে স্বহস্তে লিখিত আবেদনপত্র অবশ্যই আগামী ০৬/০৪/২০২৩ইং তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়া বরাবর পৌঁছাতে হবে । নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না ।

০৯ । চাকরিরত প্রার্থীদের অবশ্যই নিয়োগকরী কতৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে ।

১০। খামের উপর স্পষ্ট অক্ষরে পদের নাম লিখতে হবে। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনকারীর নাম ও ঠিকানা লিখিতি ১৫ টাকার অব্যবহৃত ডাকটিকিট লাগানো ১০.৫×৪.৫ ইঞ্চি সাইজের একটি আলাদা খাম আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে ।

১১। কোন তথ্য গোপন করে বা ভূল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আবেদন বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

১২ । কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত স্থানে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না ।

১৩। সাক্ষাৎকার গ্রহণকালীন সময় প্রার্থীকে অবশ্যই সকল সনদপত্রের মূল কপি উপস্থাপন করতে হবে ।

১৪ । কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, শর্ত সংশোধন বা নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন ।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

প্রাণিসম্পদ অধিদপ্তর মোখিক পরীক্ষার সময়সূচী ২০২৪

প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন ১টি এপিডেমিওলজি সেল ও ২৪টি কোয়ারেন্টাইন স্টেশনের জন্য ল্যাবরেটরি টেকনিশিয়ান ও ল্যাবরেটরি এটেনডেন্ট …