বাংলাদেশ তাঁত বোর্ড মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতের ৯-১১তম গ্রেডভুক্ত ০৩ ক্যাটাগরির ০৩টি স্থায়ী শূন্যপদে বিগত 16.02.2024 খ্রিঃ তারিখ ঢাকাস্থ “প্রভাতী উচ্চ বিদ্যানিকেতন” পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা “বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান কার্যালয়, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯, কাওরান বাজার, ঢাকা-১২১৫” এ নিম্নবর্ণিত সময়সূচি (Schedule) অনুযায়ী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ তাঁত বোর্ড মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য নির্দেশনাঃ

১। মৌখিক পরীক্ষার বোর্ডে প্রার্থীদের সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদসমূহ এবং প্রার্থীদের জাতীয় পরিচয়পত্র জন্ম নিবন্ধন সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।
২। জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদপত্র প্রদান করতে হবে।
৩। টেলিটক থেকে ডাউনলোডকৃত প্রার্থীর 02 কপি Applicants Copy জমা প্রদান করতে হবে।
৪। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত গেজেটেড সনদের মূলকপি এবং ভাতা প্রাপ্তির প্রমাণপত্র প্রদর্শন করতে হবে।
৫। উপজাতিসহ অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে কোটা প্রমাণের নিমিত্ত মূল সনদপত্র প্রদর্শন করতে হবে।
৬। মৌখিক পরীক্ষার জন্য নতুন করে প্রবেশপত্র ইস্যু করা হবেনা; লিখিত পরীক্ষার জন্য ইস্যুকৃত প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার জন্য বহাল থাকবে।
৭। প্রার্থীদের সদ্য তোলা ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি এবং উল্লিখিত সকল সনদের একসেট সত্যায়িত কপি জমা প্রদান করতে হবে।
৮। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে উপস্থিত থাকতে হবে।
৯। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণ কোন টিএ/ডিএ প্রাপ্য হবেন না।
বাংলাদেশ তাঁত বোর্ড- বাতাঁবোর ১৩-২০তম গ্রেডভুক্ত ১৬ ক্যাটাগরির ৫৪টি স্থায়ী শূন্যপদে মৌখিক পরীক্ষার নোটিশ। পরীক্ষার তারিখঃ ১৯ – ২৫ ফেব্রুয়ারি ২০২৪। বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতের ১৩-২০তম গ্রেডভুক্ত ১৬ ক্যাটাগরির ৫৪টি স্থায়ী শূন্যপদে বিগত (০৩.০২.২০২৪ খ্রিঃ তারিখ ঢাকাস্থ ০৬টি কেন্দ্রে অনুষ্ঠিত লিখিত পরীক্ষা এবং বিগত তারিখে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান কার্যালয়, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯, কাওরান বাজার, ঢাকা-১২১৫” এ নিম্নবর্ণিত সময়সূচি (Schedule) অনুযায়ী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ তাঁত বোর্ড মৌখিক পরীক্ষা ২০২৪

 

বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতভুক্ত ড্রাইভার এর ০৩ (তিন)টি শূন্যপদে জনবল নিয়োগের লক্ষ্যে ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ। বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতভুক্ত ড্রাইভার এর ০৩টি স্থায়ী শূন্যপদে জনবল নিয়োগের লক্ষ্যে 03.02.2023 খ্রিঃ তারিখ অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা ১৩.০৩.২০২৩ খ্রিঃ তারিখ সকাল ১০:০০ ঘটিকায় ঢাকার তেজগাঁও এর ৯২, শহীদ তাজউদ্দীন আহমেদ এভিনিউ, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ ঠিকানায় অবস্থিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর ওসমানী হলের ছাত্রাবাসের মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণকারীগণের মধ্যে হতে নিম্নবর্ণিত প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হন।

বাংলাদেশ তাঁত বোর্ড ড্রাইভার পদের মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৩

উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১৫.০৩.২০২৩ খ্রিঃ তারিখ দুপুর ২:০০ ঘটিকায় ঢাকার কাওরান বাজারস্থ
বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ প্রার্থীগণকে নির্ধারিত সময়ে লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রয়োজনীয় সকল কাগজপত্রাদির মূলকপি ও মূলকপির একসেট সত্যায়িত অনুলিপিসহ উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণ কোন টিএ/ডিএ প্রাপ্য হবেন না।

 


বাংলাদেশ তাঁত বোর্ড  ড্রাইভার পদের ব্যবহারিক পরীক্ষা ১৩-০৩-২০২৩ এবং মৌখিক পরীক্ষা ১৫-০৩-২০২৩ তারিখ। ‘ড্রাইভার’ পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নোটিশ। বাংলাদেশ তাঁত বোর্ডের রাজস্ব খাতভুক্ত ‘ড্রাইভার’ এর ০৩টি স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত গত ২৩.১১,২০২২ খ্রিঃ তারিখের স্মারক মোতাবেক জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ‘ড্রাইভার’ পদের গত 03.02.2022 খ্রিঃ তারিখে অনুষ্ঠিত লিখিত অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা আগামী ১৩.০৩.২০২৩ খ্রিঃ তারিখ সোমবার সকাল ১০:০০ ঘটিকায় ঢাকাস্থ তেজগাঁও এর ৯২, শহীদ তাজউদ্দীন আহমেদ এভিনিউ, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ ঠিকানায় অবস্থিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর ওসমানী হলের ছাত্রাবাসের মাঠে এবং উক্ত ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১৫.০৩.২০২৩ খ্রিঃ তারিখ রোজ বুধবার দুপুর ০২:০০ ঘটিকায় বাংলাদেশ তাঁত বোর্ডের বোর্ড কক্ষে অনুষ্ঠিত হবে।

 

বাংলাদেশ তাঁত বোর্ড ড্রাইভার পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৩

 

 

ব্যবহারিক পরীক্ষায় প্রার্থীদের প্রবেশপত্রসহ বৈধ ড্রাইভিং লাইসেন্স এর মূলকপি ও জাতীয় পরিচয়পত্রের মূলকপি
প্রদর্শন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত সকল কাগজপত্রাদিসহ পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণ কোন টিএ/ডিএ প্রাপ্য হবেন না ।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …