লিডিং প্রাইভেট ব্যাংকের প্রস্তুতি ২০২৩

লিডিং প্রাইভেট ব্যাংকের ইজোনের মাধ্যমে গতবারের যে নিয়োগ হয়েছিলো তাতে আমার জব হয়েছিলো। এবার যারা ভাইবা কল পেয়েছেন তাদের জন্য আমি আমার অভিজ্ঞতা শেয়ার করবো আজকে। প্রথমেই বলে রাখি ইজোনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া খুবই স্বচ্চ এবং দ্রুত। কাজেই আপনারা যারা ভাইভা দিবেন স্বচ্চতা নিয়ে নিশ্চিন্তে থাকতে পারেন।

এবার ভাইভা ও কম্পিউটার টেস্ট নিয়ে বলা যাক:

উনাদের কাছে আপনাদের একটা লিস্ট থাকবে সেটা অনুযায়ী সবাইকে বসাবে তারপর সিরিয়ালি সবার ডকুমেন্টস চেক করে ফটোকপিগুলো রেখে আপনাকে অরিজিনাল কপি দিয়ে দিবে। আপনার দেওয়া সব ডকুমেন্টস ও রিটেনের খাতা সহ উনারা প্রত্যেকের জন্য একটা আলাদা ফাইল করে। ভাইবার আগে আপনাদের গ্রুপ করে কম্পিউটার টেস্ট দেওয়ার জন্য একটা রুমে নিয়ে যাবে। সেখানে প্রত্যেকের জন্য আলাদা আলাদা পিসি থাকবে। পিসিতে কিছু ফাইল থাকবে যেগুলোতে আপনাদের কাজ করতে হবে।আমাদের সময় দিয়েছিলো ৫ মিনিট। টাস্ক ছিলো ৬ টা।

আমার যতটুকু মনে পড়ে-

★ ফন্ট চেইঞ্জ
★ টেক্সট এলাইন্টমেন্ট
★ সেন্টেন্স কেস
★ ফন্ট কালার
★এভারেজ
★সাম
★মাল্টিপ্লাই
★সাবস্ট্রেকশন
ইত্যাদি এম.এস অফিস রিলেটেড ব্যাসিক কনসেপ্ট।
আপনি নির্ধারিত টাস্কের যে কটাই পারবেন টেস্ট শেষে সঙ্গে সঙ্গে মার্কিং করা হবে আপনার ফাইলে। কম্পিউটার টেস্ট এর ফর্মালিটিস শেষ করার পর আপনাদের গ্রুপ করে নির্ধারিত বোর্ডে ভাইবা দিতে নিয়ে যাওয়া হবে। আমাদের সময় ৩টা বোর্ড ছিলো সম্ভবত।
আর ভাইভার বিষয়ে শুধু এটাই বলবো ভাইবা খুব ফ্রেন্ডলি হয়। আপনাকে জাস্ট বাজিয়ে দেখবে ১০-১৫ মিনিট। আমাকে ব্যক্তিগত, ফ্যামিলি, নিজের সাবজেক্ট থেকে কয়েকটা, আর বিভিন্ন ধরনের ট্রিকি প্রশ্ন করেছিলো। আমি আমার মতো করে এন্সার দিয়েছি। মাথা ঠান্ডা রেখে হাসিমুখে কথা বলতে হবে। আর অন্যজন ভাইভা দেওয়ার পরে হুমড়ি খেয়ে জিজ্ঞেস করার প্রয়োজন নেই কাকে কি জিজ্ঞেস করছে এতে করে নার্ভাসনেস বেড়ে যাওয়া ছাড়া কোন উপকার হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

কমিউনিটি হেলথকেয়ার প্রভাইডার নিয়োগ পরীক্ষা - ৭৯৮ পদের পরীক্ষা ১১ নভেম্বর ২০২২

Tense Rules Bangla pdf Download | Tense শেখার সহজ উপায় pdf

tense rules Bangla pdf download. tense rules pdf. tense pdf file download. tense book pdf …