পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর ব্যবহারিক পরীক্ষার সময়সূচি ২০২৩

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবহারিক পরীক্ষার কেন্দ্র, সময়সূচি ও নির্দেশাবলি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর ব্যবহারিক পরীক্ষার সময়সূচি ২০২৩। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা (১০ম গ্রেড) পদের ব্যবহারিক পরীক্ষার (সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর) কেন্দ্র, সময়সূচি ও নির্দেশাবলি। পদের নামঃ ব্যক্তিগত কর্মকর্তা। পরীক্ষার তারিখঃ ০৪-০৩-২০২৩।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের “ব্যক্তিগত কর্মকর্তা” (১০ম গ্রেড) পদের ব্যবহারিক পরীক্ষার (সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর) কেন্দ্র, সময়সূচি ও নির্দেশাবলি। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের “ব্যক্তিগত কর্মকর্তা” (১০ম গ্রেড) পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১২২ জন প্রার্থীর ব্যবহারিক পরীক্ষা (সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর) নিম্নোক্ত কেন্দ্রে বর্ণিত তারিখ ও সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর ব্যবহারিক পরীক্ষার সময়সূচি ২০২৩

VDP98wgsk-LH4-QYy-Fqv-En

 

 

পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ নির্দেশাবলি

১. প্রার্থীকে সকাল ৯.৩০ মিনিটের মধ্যে পরীক্ষা হলে উপস্থিত থাকতে হবে। কোনো প্রার্থী ব্যবহারিক পরীক্ষায় (সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর) অনুপস্থিত থাকলে তার প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

২. কোনো প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত কোন শর্তের গুরুতর (Substantive) ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যেকোনো পর্যায়ে উক্ত প্রার্থীর প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ এবং যোগ্য আবেদনকারীগণের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। এ বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

৩. ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার সনদ ও অন্যান্য কাগজপত্র পরবর্তীতে গ্রহণ করা হবে। ব্যবহারিক পরীক্ষার জন্য নতুন করে কোনো প্রবেশপত্র প্রেরণ করা হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্র, ব্যবহারিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে ব্যবহৃত হবে। প্রবেশপত্র হারিয়ে গেলে/নষ্ট হলে কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইট এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রার্থীর প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র ব্যতীত প্রার্থীকে ব্যবহারিক পরীক্ষায় (সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর) অংশগ্রহণের সুযোগ দেয়া হবে না।

৪. এ বিজ্ঞপ্তি বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …