বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২৪ – supremecourt Admit Card

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৩ এর টাইপিং টেস্ট নিম্নবর্ণিত স্থান ও সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।কেন্দ্র: আইটি ল্যাব, প্রশাসনিক ভবন-২ (নিচতলা), বাংলাদেশ সুপ্রীম কোর্ট।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২৪ – supremecourt Admit Card

পরীক্ষা সংক্রান্ত নির্দেশাবলি :

(ক) বিজয় লে আউটে শুধুমাত্র বাংলা টাইপিং টেস্ট গ্রহণ করা হবে।
(খ) পরীক্ষার্থীগণকে প্রবেশপত্রে উল্লিখিত নির্দেশাবলি মনোযোগ সহকারে পড়া ও যথাযথভাবে অনুসরণ করার পরামর্শ দেওয়া যাচ্ছে।
(গ) প্রবেশপত্রের ছবির সঙ্গে হাজিরা তালিকার ছবির মিল না থাকলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
(ঘ) http://supremecourt.teletalk.com.bd হতে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।
(ঙ) পরিস্থিতি বিবেচনায় পরীক্ষার সময়সূচি বাতিল কিংবা পরিবর্তন করা হতে পারে। সেক্ষেত্রে পরিবর্তিত সূচি কিংবা নির্দেশনা বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হবে; কাউকে ব্যক্তিগতভাবে জ্ঞাত করা হবেনা।

 

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২৩। বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগের প্রিলিমিনারী পরীক্ষার বিজ্ঞপ্তি। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ‘প্রটোকল অফিসার‘ পদে নিয়োগ পরীক্ষা, ২০২২-এর প্রিলিমিনারী পরীক্ষা আগামী ০৩/০২/২০২৩ খ্রি. তারিখ শুক্রবার ঢাকাস্থ নিম্নবর্ণিত কেন্দ্রে পূর্বাহ্ণ ১০:০০ ঘটিকা থেকে ১১:০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীগণকে এমসিকিউ (MCQ) উত্তরপত্র সরবরাহ করা হবে। পরীক্ষার্থীগণ নিয়মাবলি অনুযায়ী উত্তরপত্রের সংশ্লিষ্ট অংশ পূরণ করবেন। পরীক্ষার্থীগণ নিজ নিজ উত্তরপত্রে প্রশ্নপত্রের সেট নম্বর লিখবেন এবং সংশ্লিষ্ট বৃত্ত ভরাট পূর্বক উত্তর প্রদান শুরু করবেন। সেট নম্বর না লিখলে ও সঠিকভাবে বৃত্ত ভরাট না করলে উত্তরপত্র বাতিল হবে ।

প্রত্যেক পরীক্ষার্থী হাজিরা তালিকায় স্বাক্ষর করবেন। এ সময় প্রবেশ পত্রের ছবির সঙ্গে পরীক্ষার্থীগণের হাজিরা তালিকার ছবি মিলিয়ে দেখা হবে। পরীক্ষা সমাপ্ত হওয়ার সতর্কীকরণ ঘণ্টা বাজবে । সমাপনী ঘণ্টা বাজার সাথে সাথে পরীক্ষা শেষ হবে। পরীক্ষার্থীগণ স্ব-স্ব আসনে অবস্থান করবেন।

 

পরিদর্শকগণ উত্তরপত্র গণনা করে বুঝে নেওয়ার পর পরীক্ষার্থীগণ নিজ নিজ আসন ও কক্ষ ত্যাগ করবেন।

 

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২৩

image

পরীক্ষা সংক্রান্ত নির্দেশাবলি :

(ক) প্রিলিমিনারী পরীক্ষা MCQ পদ্ধতিতে গ্রহণ করা হবে। কালো কালির বল পেন দ্বারা OMR Sheet এর বৃত্ত ভরাট করতে হবে।

(খ) পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বই, ক্যালকুলেটর, ইলেকট্রনিক/হাতঘড়ি, মোবাইল ফোন এবং তথ্য আদান-প্রদানে ব্যবহারযোগ্য অন্য কোনো ধরনের ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ । এই দফার নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণে বারিত করা হবে।

(গ) পরীক্ষার্থীগণকে প্রবেশপত্রে উল্লিখিত নির্দেশাবলি মনোযোগ সহকারে পড়া ও যথাযথভাবে অনুসরণ করার পরামর্শ দেওয়া যাচ্ছে।

(ঘ) প্রবেশপত্রের ছবির সঙ্গে হাজিরা তালিকার ছবির মিল না থাকলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না ।

(ঙ) পূর্বাহ্ণ ১০:০০ ঘটিকার পর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না এবং পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোনো পরীক্ষার্থীই পরীক্ষা হল/কক্ষ ত্যাগ করতে পারবেন না।

(চ) পরিস্থিতি বিবেচনায় পরীক্ষার সময়সূচি বাতিল কিংবা পরিবর্তন করা হতে পারে। সেক্ষেত্রে পরিবর্তিত সূচি কিংবা নির্দেশনা বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

(ছ) সকল পরীক্ষার্থীকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা হলে আসার জন্য বলা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …