নৌ পরিবহন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নৌ-পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। আগ্রহী প্রার্থীরা (http://www.dos.gov.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ২৩-০৯-২০২৩ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন । অনলাইনের মাধ্যমে আবেদন শুরুর তারিখ ২৪-০৮-২০২৩ খ্রিঃ এবং শেষ তারিখ ২৩-০৯-২০২৩ খ্রিঃ নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ নৌপরিবহন অধিদপ্তরের সম্পূর্ণ অস্থায়ী পদে নিম্নবর্ণিত চুক্তি ভিত্তিক নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে।

 

নৌ পরিবহন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

image

 

unnamed-53

 

চাকুরীর জন্য আবেদন ফরম নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dos.gov.bd) প্রদত্ত ‘অভ্যন্তরীণ ই-সেবাসমূহ” এর নিচে “নিয়োগ বিজ্ঞপ্তি” লিংকের মাধ্যমে অনলাইন ফরম পূরণ ও দাখিল করতে হবে। অনলাইনের মাধ্যমে আফোন শুরুর তারিখ ২৪-০৮-২০২৩ এবং শেষ তারিখ ২৩-০৯-২०২৩।

 

মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদন পত্র, প্রবেশ পত্র (রঙিন প্রিন্ট) আবেদনে দাখিলকৃত সকল সনদ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, জাতীয় পরিচয়পত্র, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণকসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে। অনলাইনে নির্দেশনা মোতাবেক শর্তাবলী অসম্পূর্ণ বা অপূর্ণ থাকলে আবেদপত্র অনলাইনে গৃহীত নাও হতে পারে। আবেদন অনলাইনে গৃহীত হলেও তা যথাযথ হয়েছে বলে নিশ্চয়তা প্রদান করে না।

 

পরবর্তী যোগাযোগের জন্য আবেদনকারীর বর্তমান/পত্র যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর আবেদন পত্রে যথাযথভাবে পূরণ করতে হবে। পরবর্তী সকল যোগাযোগ (নির্বাচন পরীক্ষার তথ্যাবলী) মোবাইলে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে প্রার্থীকে জানানো হবে। আবেদন পত্রে দেওয়া ভাই উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা বাঞ্ছনীয়। অনলাইনে আবেদনপত্র যথাযথ ভাবে পূরণ, নির্দেশনা মোতাবেক ছবি ও স্বাক্ষর আপলোড করে, আবেদন পত্রে প্রদত্ত ফর্ম্যাদি নিশ্চিত করে আবেদন দাখিল করার পর আবেদনকারীর ছবি ও স্বাক্ষর সম্বলিত আবেদনের কপি ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে এবং “ফি প্রদান’ মেন্যু থেকে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে অনলাইন পেমেন্ট পদ্ধতি (নগদ, বিকাশ, রকেট, অন্যান্য ব্যাংক কার্ড) এর মাধ্যমে ফি জমা দিতে হবে।

 

আবেদনকারী চাইলে আবেদন দাখিলের পরবর্তী ৭২ (বাহার) ঘন্টার মধ্যে একই মেন্যু হতে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে ফি জমা দিতে পারবে। আবেদনের জন্য গ্রেড ১৩ হতে ১৬ পর্যন্ত ২০০/- টাকা এবং গ্রেড ১৭-২০ পর্যন্ত ১০০/- টাকা, এর সাথে অনলাইন সার্ভিস চার্জ বাবদ ফি এর ১০% হারে টাকা জমা দিতে হবে। উল্লেখ্য যে, অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে আবেদন সম্পন্ন করলেও ফি জমা না দেয়া পর্যন্ত আবেদন গৃহীত হবে না । প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি স্কুলে বার্তায় (অসমাস) জানিয়ে দেওয়া হবে। ক্ষুদে বার্তায় (এসএমএস) প্রদত্ত লিংক থেকে অথবা নৌপরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dos.gov.bd) প্রদত্ত ‘অভ্যন্তরীণ ই-সেবাসমূহ এর নিচে ‘নিয়োগ বিজ্ঞপ্তি এর আওতার ‘প্রবেশপত্র’ মেন্যুতে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলোড/প্রিন্ট করে নিতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …