BEZA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নিম্নোক্ত স্থায়ী পদে কর্মচারী নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে http://beza.teletalk.com.bd ওয়েবসাইটে Online-এ আবেদন আহবান করা যাচ্ছে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে এসএমএস (SMS)-এর মাধ্যমে ফি জমাদান এবং অনলাইনে কোন আবেদন গ্রহণ করা হবে না। প্রজ্ঞাপন অনুসারে ক্রমিক নং ১-৩ এ বর্ণিত ৯ম গ্রেডের পদসমূহের জন্য আবেদন ফি ৬০০/- (ছয়শত টাকা) ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৯/- (ঊনসত্তর) টাকাসহ মোট ফি ৬৬৯/- এবং ক্রমিক নং ৪ এ বর্ণিত ১০ম গ্রেডের পদের জন্য আবেদন ফি ৫০০/- (পাঁচশত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৫৮/- (আটান্ন) টাকা সহ মোট ফি ৫৫৮/- (পাঁচশত আটান্ন) টাকা। আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, সকাল ১০.০০ ঘটিকা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, বিকাল ৫.০০ ঘটিকা।

 

BEZA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি (সর্বোচ্চ ০৬ মাস পূর্বের) (দৈর্ঘ্য ৩০০ ×প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তীতে সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। ফি জমাদানের পর আবেদনপত্রে আর কোন সংশোধনের সুযোগ থাকবে না।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত Applicant’s Copy পাবেন।

উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি এসএমএস (SMS) করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১-৩ এ বর্ণিত পদসমূহের জন্য ৬০০/- (ছয়শত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৯/- (ঊনসত্তর) টাকাসহ মোট ফি ৬৬৯/- এবং ক্রমিক নং ৪ এ বর্ণিত ১০ম গ্রেডের পদের জন্য ৫০০/- (পাঁচশত) টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৫৮/- (আটান্ন) টাকা সহ মোট ফি ৫৫৮/- (পাঁচশত আটান্ন) টাকা আবেদনপত্র জমাদানের অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …