বেনাপোল সিপাই পদের প্রবেশপত্র ২০২৩

সিপাই পদে কাস্টম হাউস, বেনাপোলের অভ্যন্তরীণ খেলার মাঠে শারীরিক পরীক্ষা নেয়া হবে। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তালিকা এ দপ্তরের ওয়েবসাইট (www.bch.gov.bd) এবং কাস্টম হাউস, বেনাপোলের নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবলমাত্র লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

 

 

শারীরিক ও লিখিত পরীক্ষার তারিখ ও পরীক্ষার কেন্দ্রসহ এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জাতীয় পত্রিকা, এ দপ্তরের ওয়েবসাইট (www.bch.gov.bd) ও কাস্টম হাউস, বেনাপোলের নোটিশ বোর্ডে এবং মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি এ দপ্তরের ওয়েবসাইট (www.bch.gov.bd) ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে। শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য ভিন্ন কোন প্রবেশপত্র ইস্যু করা হবেনা। শারীরিক পরীক্ষার সময় সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ১ (এক) কপি ছবি ও জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/জন্ম নিবন্ধন সনদপত্র এর সত্যায়িত ফটোকপি আনতে হবে।

 

প্রবেশপত্র ডাউনলোড লিংকঃ bch.teletalk.com.bd

 

বেনাপোল সিপাই পদের প্রবেশপত্র ২০২৩

 

বেনাপোল সিপাই পদের পরীক্ষার শর্তাবলীঃ

১. পরীক্ষার দিন (শারীরিক, লিখিত ও মৌখিক) মূল প্রবেশপত্র অবশ্যই সাথে আনতে হবে।

২. লিখিত পরীক্ষায় কালো/নীল কালির কলম ব্যবহার করা যাবে।

৩. লিখিত পরীক্ষায় অংশগ্রহণের হাজিরা খাতা, উত্তরপত্র ইত্যাদি কাগজপত্রে পরীক্ষার্থীর স্বাক্ষর আবেদনপত্রের স্বাক্ষরের অনুরূপ হতে হবে।

৪. লিখিত পরীক্ষা শুরু হওয়ার পর কোন পরীক্ষার্থী পরীক্ষা কক্ষে প্রবেশ করতে পারবেনা এবং প্রশ্নপত্র বিতরণের পর পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত উত্তরপত্র জমা দেয়া বা কোন কারণে পরীক্ষা কক্ষের বাইরে যাওয়া যাবেনা।

৫. লিখিত পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট পূর্বে একটি সতর্কীকরণ ঘন্টা বাজানো হবে এবং শেষ ঘন্টা বাজার সাথে সাথে লেখা বন্ধ করে প্রশ্নপত্রসহ উত্তরপত্র কর্তব্যরত প্রত্যবেক্ষককে হস্তান্তর করতে হবে।

৬. লিখিত পরীক্ষা শুরু হতে শেষ পর্যন্ত পরীক্ষা কক্ষের পরিবেশ এবং আইনশৃঙ্খলা বিঘ্নিত হয় এমন কোন কিছু করা যাবে না ।

৭. লিখিত পরীক্ষার কক্ষে অথবা পরীক্ষার্থীর সঙ্গে কোন কাগজপত্র (প্রবেশপত্র ব্যতীত), ব্যাগ, বইপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, শ্রবণযন্ত্র, স্মার্ট ঘড়ি বা কোন প্রকার যোগাযোগ যন্ত্র সাথে রাখা যাবে না, তবে সময় দেখার জন্য স্মার্ট ঘড়ি ব্যতীত সাধারণ কাটাওয়ালা ঘড়ি ব্যবহার করা যাবে।

৮. কোন পরীক্ষার্থী উল্লিখিত নিয়মাবলী ভঙ্গ করলে অথবা পরীক্ষা কক্ষে অশোভন বা আপত্তিজনক আচরণ করলে উক্ত পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণাসহ পরীক্ষা কেন্দ্র হতে বহিষ্কার এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৯. যে কোন ধরনের তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে এবং তার আবেদন বাতিল হবে।

১০. শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …