বাণিজ্য মন্ত্রনালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাণিজ্য মন্ত্রনালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। প্রতিযোগিতা আইন, ২০১২ অনুসারে গঠিত বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন-এর নিম্নবর্ণিত শূন্য পদে নিয়োগের নিমিত্ত উপযুক্ত ও আগ্রহী বাংলাদেশের নাগরিকগণের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

বাণিজ্য মন্ত্রনালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

 

 

বাণিজ্য মন্ত্রনালয়ের নিয়োগ শর্তাবলীঃ

১. আগ্রহী প্রার্থীগণকে নাম, স্থায়ী ও পত্র যোগাযোগের ঠিকানা, যোগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখপূর্বক একটি পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ সিনিয়র সচিব, বাণিজ্য মন্ত্রণালয় বরাবরে আগামী ১৫ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত কোন আবেদন বিবেচনাযোগ্য হবে না।

২. আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে।

৩. আবেদনপত্রের উপরে ডান দিকের দৃশ্যমান স্থানে এবং জীবনবৃত্তান্তে যে ক্যাটাগরির পদে (পদের নাম) নিয়োগ
পেতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে।

৪. এসএসসি/সমতুল্য পরীক্ষার সনদপত্রের ভিত্তিতে ১৫ জানুয়ারি ২০২৩ তারিখে প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৬২ বৎসর
হতে হবে।

৫. বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে অর্জিত ডিগ্রীর সনদপত্রের সাথে উক্ত ডিগ্রীর সমতাকরণ সংক্রান্ত ইউজিসি/শিক্ষা মন্ত্রণালয়ের প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৬. কমিশনের সদস্য পদে নিয়োগের মেয়াদ হবে তিন বছর। তবে উক্ত মেয়াদ পূর্ণ হওয়ার পূর্বে নিযুক্ত ব্যক্তির বয়স ৬৫ বছর পূর্ণ হলে তিনি চেয়ারপার্সন/সদস্য পদে আর বহাল থাকবেন না।

৭. নিযুক্ত সদস্যগণের পদমর্যাদা, বেতন, ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি এবং চাকুরির শর্ত প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন (চেয়রপার্সন ও সদস্য) নিয়োগ বিধিমালা, ২০১৫ অনুসারে সরকার কর্তৃক নির্ধারিত হবে।

৮. প্রার্থীগণের আবেদন প্রাথমিক বাছাইয়ের পর বাছাইকৃত প্রার্থীগণকে বাছাই কমিটির নিকট সাক্ষাৎকার/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য পত্রের মাধ্যমে অবহিত করা হবে। যোগাযোগের ঠিকানায় ভুল থাকলে প্রার্থী দায়ী থাকবেন।

৯. মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভ্রমণভাতা কিংবা দৈনিক ভাতা প্রদান করা হবে না।

১০ কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিলসহ কার্যক্রম স্থগিত ও পরীক্ষার সময় পরিবর্তন ও বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …