ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাসের আওতাধীন জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ডের নিম্নবর্ণিত শূন্যপদ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

 

ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

unnamed-2022-12-22-T003037-938

ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগের শর্তাবলী ২০২৩

১। আগামী ১৬/১২/২০২২ খ্রিস্টাব্দ তারিখ হতে ১৬/০১/২০২৩ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, জালালাবাদ সেনানিবাস, সিলেট ৩১০৪ ঠিকানা বরাবর আবেদনপত্র ডাকযোগে এ কার্যালয়ে পৌঁছাতে হবে। মিথ্যা, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ বাতিল বলে গণ্য হবে।

২। প্রার্থীর বয়স আগামী ১৬/০১/২০২৩ খ্রিস্টাব্দ তারিখে সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর থাকতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২(বত্রিশ) বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩। চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৪। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত চাকরি ফরম ও প্রবেশপত্র জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ডের www.jcbs.gov.bd সংগ্রহপূর্বক যথাযথভাবে পূরণ করে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক ও নাগরিক সনদপত্র এবং ড্রাইভিং লাইসেন্স (হালকা) ও অভিজ্ঞতার সনদের ছায়ালিপি, সদ্য তোলা ৫×৫ সে.মি সাইজের ০৩ (তিন) কপি ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৫। আবেদনকারীকে ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, জালালাবাদ সেনানিবাস, সিলেট এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেড এর যে কোনো শাখা থেকে ১০০/- (একশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরৎযোগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

৬। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৭। লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের নিম্নোক্ত রেকর্ড/কাগজপত্রাদির মূল কপি উপস্থাপন / দাখিল করতে হবে:

  • (ক) সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র,
  • (খ) পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র,
  • (গ) জাতীয় পরিচয়পত্রের মূলকপি ও জন্ম নিবন্ধন সনদের মূলকপি (যদি থাকে),
  • (ঘ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র,
  • (ঙ) ড্রাইভিং লাইসেন্স (হালকা) ও অভিজ্ঞতার সনদের মূলকপি।

৮। প্রার্থীর পিতা/মাতা অথবা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসাবে হলে প্রমাণস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র। যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত হতে হবে।

৯। সরকার অনুমোদিত অন্যান্য কোটা প্রযোজ্য ক্ষেত্রে যথাযথভাবে অনুসরণ করা হবে।

১০। আবেদনকারী নিজ হাতে প্রবেশপত্র পূরণ করে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি. আকারের ০১ (এক) কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে। নির্ভুল ঠিকানায় প্রবশেপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে নিজের নাম ও ঠিকানা লিখিত ১৫ (পনেরো) টাকার ডাকটিকিট লাগানো ৯.৫”×৪” সাইজের একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে।

১১। নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ বিজ্ঞপ্তি বাতিল এবং বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …