CTG VAT Job Circular 2022 – ctgvat teletalk com bd ‍Apply

To the genuine permanent Bangladeshi citizens of the districts mentioned in the notification for the purpose of recruitment as per the rules for the following vacant posts of the Commissionerate of Customs, Excise, and VAT, Chittagong. Online applications are being invited.

ctgvat teletalk com bd ‍Apply

 

CTG VAT Job Circular 2022 – ctgvat teletalk com bd ‍Apply. Customs, Excise and VAT Commissionerate, Chittagong, Government Office-01, Agrabad, Chittagong-4100. It is hereby informed for the information of all that, Customs, Excise and VAT Commissionerate, Chittagong Recruitment Circular No: 2nd, 01-ET Recruitment, 2017.4207(1-4); Date: 25/10/2017 All the applicants who have submitted their application through AD, follow the instructions given at http://ctgvat.teletalk.com.bd address to avoid the complications related to manual recruitment and complete all recruitment related activities online.
The information provided in the previous application will be submitted on 22.12.2022 From the date 11.01.2023 Requested to submit online within the date.

 

CTG VAT Job Circular 2022 – ctgvat teletalk com bd ‍Apply

ctgvat teletalk com bd ‍Apply 2022

 

If there is any problem in providing information online to ctgvat.rec@gmail.com by 05.01.2023 with necessary information (candidate’s name given in the previous application, father’s name, mother’s name, national identity card no./ birth registration no., date of birth, mobile no. ) is requested to e-mail. of certain dates Failure to provide the information within the said candidate will be considered ineligible to participate in the recruitment test. Note that in this case, no fee has to be paid.

চট্টগ্রাম  কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে।

১. ক) ০১-১২-২০২২ খ্রি. তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

খ) এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং-০৫.০০.০০০০.170.11.017.20-1৪৯; তারিখ: ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রি. মোতাবেক চাকুরী প্রার্থীদের বয়স ২৫-০৩-২০২০ খ্রি. তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলেও প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন।

২. ইতোপূর্বে ২০১৭ সালে এ দপ্তর হতে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় আবেদিত প্রার্থীগণের নিয়োগ কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার লক্ষ্যে প্রার্থীদেরকে তাদের তথ্য সমূহ পুনরায় অনলাইনে প্রদান করতে হবে, এক্ষেত্রে তাদেরকে পরীক্ষার ফিস প্রদান করতে হবে না। উক্ত পরীক্ষা সংক্রান্ত বিষয়াদি এ দপ্তরের ওয়েবসাইট (www.chittagongvat.gov.bd) ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হবে।

৩. সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবদেন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতি পত্র প্রদর্শন করতে হবে।

8. আবদেনপত্রে প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনরূপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে, এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং প্রয়োজনে ঐ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাকুরী প্রাপ্তির পরও যে কোন পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকুরী থেকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

৫. মৌখিক পরীক্ষায় অংশগ্রহণরে সময় প্রার্থীকে তার সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। অনলাইনে (Online এ) দাখিলকৃত Application Form এর প্রিন্ট কপি এবং নিম্নোক্ত পত্রাদি/সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

  • (ক) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি সত্যায়িত রঙ্গিন ছবি,;
  • (খ) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সকল শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র, প্রশিক্ষণ ও অভিজ্ঞতা সনদের (প্রযোজ্য ক্ষেত্রে) সত্যায়িত কপি ;
  • (গ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের কাউন্সিলরের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ব সনদ ও ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি;
  • (ঘ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, নাতি-নাতনি হলে তার স্বপক্ষে আবেদনকারীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধার সরকারী গেজেটের সত্যায়িত কপি ও পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের বিষয়টি উল্লেখপূর্বক প্রদত্ত সনদের সত্যায়িত কপি;
  • (ঙ) এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৬ . নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রামের ওয়েবসাইটে(www.chittagongvat.gov.bd) পাওয়া যাবে।

৭. নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন প্রকার যাতায়াত ভাতা ও দৈনিক ভাতা প্রদান করা হবে না।

৮. আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

৯. যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তাহলে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

১০. কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যে কোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এবং পদের সংখ্যা হ্রাস বৃদ্ধির অধিকার সংরক্ষণ করেন। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

চট্টগ্রাম  কাস্টমস অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী:

  • ক) পরীক্ষা অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://ctgvat.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

চট্টগ্রাম  কাস্টমস আবেদনের সময়সীমা নিম্নরূপ:

  • i. Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফিস জমাদান শুরুর তারিখ ও সময়: ২২-১২-২০২২ খ্রি. সকাল ১০:০০ ঘটিকা
  • ii. Online – এ আবেদনপত্র জমাপ্রদানের শেষ তারিখ ও সময়: ১১-০১-২০২৩ খ্রি. বিকাল ৫:০০ ঘটিকা উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদন Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফিস জমা দিতে পারবেন।

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …