বিস্ফোরক পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – doexp.teletalk.com.bd Apply

বিস্ফোরক পরিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। বিস্ফোরক পরিদপ্তরের নিম্নোক্ত পদে নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে doexp.teletalk.com.bd ওয়েবসাইটে Online-এ দরখাস্ত আহবান করা যাচ্ছে। বিস্ফোরক পরিদপ্তরের সম্প্রতি ২ টি পদে মোট ০৫ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ০৮-১২-২০২২ থেকে । আবেদন করা যাবে ২৮-১২-২০২২ পর্যন্ত। প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে।

পদের নাম ও পদসংখ্যা

  • ১। সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর-০২
  • ২। অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক- ০৩

বিস্ফোরক পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – doexp.teletalk.com.bd Apply

unnamed-2022-12-07-T193000-985

আবেদন ফরম পূরণ এবং অংশগ্রহণের জন্য শর্তাবলিঃ

১. (ক) ২৫/৩/২০২০ তারিখে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর এবং ০৮/১২/২০২২ তারিখে সর্বনিম্ন ১৮ বছর হতে হবে। তবে, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সমীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

(খ) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যার বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে;

২. সরকারি/আধা সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। বিস্ফোরক পরিদপ্তরে চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

৩. সরকারি/আধা সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। বিস্ফোরক পরিদপ্তরে চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate-এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

৪. নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তী এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৫. লিখিত/মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না ।

 

৬. মৌখিক পরীক্ষার সময়

  • সকল সনদপত্রের মূলকপি,
  • কোটার সমর্থনে যাবতীয় প্রমাণক প্রদর্শন করতে হবে এবং
  • পূরণকৃত আবেদন ফরমসহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।
  • এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ,
  • জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং
  • আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
  • আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যাতার বিষয়টিও উল্লেখ করতে হবে।

 

৭. প্রধান বিস্ফোরক পরিদর্শকের কার্যালয়-এর ওয়েবসাইট (www.explosives.gov.bd)-এ বিজ্ঞপ্তি দেখা যাবে।

৮. কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৯. আবেদনকারী যদি কোনো তথ্য গোপন করে এবং পরবর্তীতে তা সনাক্ত হয় সেক্ষেত্রে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তার নিয়োগাদেশ বাতিল হবে। অর্জিত শিক্ষাগত যোগ্যতা গোপন রেখে পরবর্তীতে তা প্রকাশ করে পদোন্নতি বা অন্যকোনো বৈধ সুযোগ দাবি করলে তা গ্রহণযোগ্য হবে না।

১০. চূড়ান্তভাবে নির্বাচিত/বাছাইকৃত প্রার্থীগণকে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক তাঁর পূর্ব-কার্যকলাপ যাচাই ও স্বাস্থ্যগত উপযুক্ততার সনদপত্র প্রাপ্তি সাপেক্ষে চাকরিতে নিয়োগ দেয়া হবে।
১১. এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে প্রার্থীদের পরীক্ষা গ্রহণে/নিয়োগ প্রদানে কর্তৃপক্ষ বাধ্য থাকবে না।
১২.  নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …