ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

সমাজসেবা অধিদফতরের সমাজকর্মী (ইউনিয়ন), স্থায়ী রাজস্ব এর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ। সমাজসেবা অধিদফতরের সমাজকর্মী (ইউনিয়ন), স্থায়ী রাজস্ব পদে জনবল নিয়োগের জন্য বিগত ০৯/০৭/২০১৮ তারিখে ৪১.০১.০000.009.11.022.১৭ – ৫৭৭ নম্বর স্মারকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক গত ২১/১০/২০২২ তারিখে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় সংযুক্ত তালিকায় বর্ণিত রোলনম্বরধারী প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার (এমসিকিউ) ফলাফল প্রকাশ। বুয়েটের কারিগরি সহায়তায় লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী রাজস্ব পদে শূন্য পদের সংখ্যা ৪৬৩টি। সমাজকর্মী পদে আবেদন করেছিলেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন।

ইউনিয়ন সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রথমে সমাজসেবা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর প্রার্থীদের খুদেবার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। গত ২১ অক্টোবর সারা দেশে ৬৪ জেলায় ইউনিয়ন সমাজকর্মী পদের লিখিত পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। ৬৪ জেলার ৮৭৭টি কেন্দ্রে একযোগে পরীক্ষা গ্রহণ করা হয়।

নির্বাচিত প্রার্থীগণের মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ, সময় ও স্থান তাঁদের স্ব স্ব মুঠোফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে
জানিয়ে দেয়া হবে। এছাড়া মৌখিক পরীক্ষার সময়সূচি সমাজসেবা অধিদফতরের ওয়েবসাইট www.dss.gov.bd এ যথাসময়ে প্রকাশ করা হবে।

 

ফলাফলের পিডিএফ ডাউনলোড: DSS Exam Result 2022 pdf download

 

ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ দেখুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
সমাজসেবা অধিদফতর
সমাজকর্মী (ইউনিয়ন) নিয়োগ পরীক্ষা-২০২২

সমাজকর্মী (ইউনিয়ন) নিয়োগের জন্য গত ০৯ জুলাই ২০১৮ তারিখের বিজ্ঞাপনের (বিজ্ঞপ্তি নং ৪১.০১.০০০০.০০৯.১১.০২২.১৭-৫৭৭) আলোকে ২১শে অক্টোবর, ২০২২ তারিখে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রেক্ষিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের রোল নম্বরের তালিকা (রোল নম্বরের ক্রমানুসারে)
সর্বমোট ৫১৭৮ জন।

 

আরও পড়ুন:

 

ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ পিডিএফ


পরীক্ষায় ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৬ হাজার ৬৪১ জন অংশগ্রহণ করে। অর্থাৎ অনুপস্থিত ছিলেন ৪ লাখ ২৫ হাজার ৬২৯ জন।

উপস্থিতির শতকরা হার ৩৫ দশমিক ৭৩। শ্রুতিলেখকের সহায়তায় ৬৫ প্রতিবন্ধী প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭০ জনকে বহিষ্কার ও শাস্তির আওতায় আনা হয়েছে। তার মধ্যে ৫৩ জন পুরুষ ও ১৭ জন নারী।

 

২০১৮ সালে ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। সেই হিসেবে আবেদনের চার বছর পর লিখিত পরীক্ষা নেওয়া হয়।

এর আগে দুবার সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেও তা স্থগিত করা হয়েছিল। ২০১৯ ও ২০২১ সালে এ পদে নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করে শেষ মুহূর্তে স্থগিত করা হয়েছিল।

সমাজসেবা অধিদপ্তরের তৃতীয় শ্রেণির সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী রাজস্ব পদে শূন্য পদের সংখ্যা ৪৬৩টি। সারা দেশ থেকে সমাজকর্মী পদে আবেদন করেছিলেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

Post Office (bdpost) Viva Schedule 2024

Regarding the schedule of oral examination for the post of Upazila Postmaster (Grade-13) of the …