মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২। উপ-প্রশাসনিক কর্মকর্তা, সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও হিসাব সহকারী পদে জেলা প্রশাসকের কার্যালয়, মাগুরাতে নিয়োগ বিজ্ঞপ্তি।

বিভাগীয় বাছাই কমিটি, খুলনার গত ০৬.১০.২০২২ খ্রিষ্টাব্দ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত ও ১২.১০.২০২২ খ্রিষ্টাব্দ তারিখের ০৫.৪৪.০০০০.০১২.৫১.০০৫.২২-৩৪ নম্বর স্মারকে অনুমোদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, মাগুরা এবং এর অধীনস্থ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সমূহের সাধারণ প্রশাসনের আওতাভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহ সরাসরি পূরণের লক্ষ্যে জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত মাগুরা জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত চাকরির আবেদনের নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

 

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয় আবেদনপত্র ২০২২

 

 

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ Application Form PDF Download:

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদনের শর্তাবলী:

১. প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও মাগুরা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২. জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত চাকরির নির্ধারিত আবেদন ফরমে আগ্রহী প্রার্থীদেরকে সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও বিভাগীয় কমিশনার, খুলনাকে সম্বোধন করে আগামী 30.11.2022 খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, মাগুরার কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য নয়। খামের উপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বামপার্শ্বে আবেদনকারীর পূর্ণনাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নির্ধারিত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd অথবা জেলা প্রশাসক, মাগুরার ওয়েবসাইট www.magura.gov.bd এর নোটিশ বোর্ড হতে সংগ্রহ করা যাবে। এ ছাড়া মাগুরা
জেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন ফরম ডাউনলোড করা যাবে।

৩. নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

৪. প্রার্থীর বয়সসীমা ২৫-০৩-২০২০ খ্রিষ্টাব্দ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তান বা সন্তানের সন্তান বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৫. আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে। আবেদনের সাথে সংযুক্ত সকল সনদপত্রের অনুলিপি/ছবি একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা কর্তৃক (নামযুক্ত সিলসহ) সত্যায়িত হতে হবে।

  • ক) সদ্য তোলা পাসপোর্ট আকারের ০৩ কপি ও স্ট্যাম্প সাইজের ০৩ কপি রঙিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।
  • খ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।
  • গ) শিক্ষাগত যোগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপি
  • ঘ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।
  • ঙ) শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান হিসেবে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীকে ওপরের ২নং অনুচ্ছেদে বর্ণিত নির্ধারিত ফরমের সাথে নিম্নবর্ণিত ছকের তথ্যাদি উল্লেখপূর্বক আবেদন করতে হবে। এক্ষেত্রে মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত অনুলিপি অবশ্যই মূল আবেদনের সাথে
    সংযুক্ত করতে হবে ।
  • চ) ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ কোড নং ১-০৭৪২-০০০০-২০৩১ তে ২০০/-(দুইশত) টাকা জমা প্রদান করে ট্রেজারি চালানের মূলকপি (প্রথম কপি) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  • ছ) পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা সংবলিত ১০ (দশ) টাকার ডাক টিকিট লাগানো ১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৬. বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র এবং ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

৭. চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে। এ ক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্ৰিম কপি গ্রহণযোগ্য হবে না ।

৮. সরকারি নীতিমালা মোতাবেক মুক্তিযোদ্ধা/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারিরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত
করতে হবে। অন্যথায় তাকে জেলার সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

৯. লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদ, কম্পিউটার ও শর্টহ্যান্ডের প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত সনদপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে।

১০. নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

১১. কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলি পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/বিয়োজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১২. প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না ।

১৩. সরকারের পরবর্তী নির্দেশের প্রেক্ষিতে পদের সংখ্যা হ্রাস বা বৃদ্ধি হতে পারে।

১৪.কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, পরিবর্ধন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫. কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা
হবে।

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

 

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …