Breaking News

Primay Assistant teacher job news 2020 – dpe.gov.bd

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করা হচ্ছে। এ–সংক্রান্ত কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষাসচিব মো. আকরাম-আল হোসেন।

আজ মঙ্গলবার বিকেলে সচিবালয়ে প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ  উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব এই তথ্য জানান।

গণশিক্ষাসচিব বলেন, প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির বিষয়ে সম্মতি দেওয়ার সময়ই অর্থ বিভাগ জানিয়েছিল, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতিসহ প্রস্তাব পেলে সহকারী প্রধান শিক্ষক পদের বেতন স্কেল নির্ধারণ করা হবে। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এটি একেবারে শেষ পর্যায়ে আছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অনুমোদন পেলে দ্রুত অর্থ বিভাগে পাঠানো হবে। এ পদটি ১২তম গ্রেডে হবে।

বর্তমানে সারা দেশে ৬৫ হাজার ৬২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এগুলোতে সাড়ে তিন লাখের মতো শিক্ষক রয়েছেন। তবে স্কুলগুলোতে সহকারী প্রধান শিক্ষকের কোনো পদ নেই।

সম্প্রতি সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে। আর প্রশিক্ষণ পাওয়া ও প্রশিক্ষণবিহীন দুই ধরনের প্রধান শিক্ষকদের বেতন গ্রেড ১১তম গ্রেড করার সিদ্ধান্ত হয়েছে। যদিও এ নিয়ে মামলা থাকায় প্রজ্ঞাপন জারি হয়নি। বর্তমানে প্রশিক্ষণ পাওয়া প্রধান শিক্ষকেরা ১১তম গ্রেডে এবং প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকেরা ১২তম গ্রেডে বেতন পান।

এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধিও করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানান সচিব। এটি হলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরাও উচ্চতর পদে যাওয়ার সুযোগ পাবেন।

সুত্রঃ প্রথম আলো

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক