Primary circular 2020 – www.dpe.gov.bd

২৬,৩২৬ টি প্রাক প্রাথমিক শিক্ষক পদ সৃষ্টি সংক্রান্ত নোটিশ দেখুন এখানে।

জাতীয়করন স্কুল সমূহের জন্যঃ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ০২.০১.২০২০ তারিখের স্মাব্রক নং ৩৮.০০. ০০০০. ০০৮. ১৫. ০২০.১৬-০৪ মোতাবেক জাতীয়করণকৃত ২৬৩৬৬ টি সরফারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক- প্রাথমিক শ্রেণীর জন্য সহকারী শিক্ষকের ২৬৩৬৬ পদ আদেশ জারীর তারিখ হতে ৩১.০৫-২০২০ তারিখ পর্যন্ত অস্থায়ীশ্তাবে রাজন্বখাতে সুজ্ঞনে সরকারী মঞ্জুরী জ্ঞাপন করায় পরবর্তী কার্যক্রম গ্রহনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো ।

পূর্বের নোটিশ: 

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আগামী মাসে প্রাথমিক বিদ্যালয়ে আরও ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

আপডেট পাবেন এখানে নিয়োগ দিলেঃ

www.dpe.gov.bd

কুড়িগ্রাম সদরের পিটিআই চত্বরে ২০২০-২০২১ শিক্ষা বর্ষের প্রথম ও দ্বিতীয় শিফটের ডিপিএড কোর্সের উদ্বোধনী এবং নবীনবরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘মিড ডে মিল নীতিমালা মন্ত্রিসভায় পাস হয়েছে। আমরা মুজিব বর্ষে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল দেওয়ার চিন্তা করছি। চর-হাওরসহ দুর্গম এলাকাগুলোতে নতুন করে আরও স্কুল করতে চাচ্ছি। এসব এলাকায় স্থানীয় শিক্ষক দেওয়ার চেষ্টা করছি।’

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) মো. জোবায়দুর রহমান, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান প্রমুখ। অনুষ্ঠানে পিটিআইয়ের প্রশিক্ষণরত প্রাথমিক বিদ্যালয়ের ২ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

সূত্রঃ প্রথম আলো 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan.I'm Student of Govt. B.L. College,Khulna, Department of Political Science....

Check Also

প্রাইমারি পরীক্ষার প্রশ্নপত্র কেমন ধরনের হয়।জেনে নিন।

  প্রাইমারি পরীক্ষার প্রশ্নপত্র কেমন ধরনের হয়।।  বিশেষ করে নতুনদের জন্য ❤️ও কিছু গুরুত্বপূর্ণ কথা।। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!