39th BCS Special Results Published

সরকারি কর্ম কমিশন (পিএসসি) আজ বিকেল সভা শেষে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে।
চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ এই বিসিএস পরীক্ষা নেয়া হয়। ফলাফল অনুযায়ী সাড়ে ৪হাজারেরও বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হবে। চলতি মাসের মধ্যে ফলাফল প্রকাশের পরিকল্পনার কথা জানানো হয়েছিল। তবে অতিরিক্ত আরো আড়াই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশের জন্য চূড়ান্ত ফলাফল প্রকাশে একটু বিলম্ব হচ্ছিল। এই বিসিএসে পদের সংখ্যা বাড়ছে না।

পিএসসি সূত্র জানায়, স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। কয়েকটি ব্যাচে বা গ্রুপে মৌখিক পরীক্ষা আয়োজন করে পিএসসি।

গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এ বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় দুই পরীক্ষার্থীকে।

প্রকাশন তারিখ : 2019-04-30
আজ ৩০ এপ্রিল ২০১৯ মঙ্গলবার ৩৯তম বিসিএস (বিশেষ) চূড়ান্ত ফলাফল বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক অনুমোদিত ও প্রকাশিত হয়। এ পরীক্ষায় সহকারী সার্জন পদে চূড়ান্তভাবে সুপারিশকৃত প্রার্থীর সংখ্যা ৪৫৪২ ও সহকারী ডেন্টাল সার্জন পদে সুপারিশকৃত প্রার্থী সংখ্যা ২৫০। উল্লেখ্য, ৩৯তম বিসিএস (বিশেষ) গঈছ ধরনের লিখিত পরীক্ষা ০৩ আগস্ট ২০১৮ তারিখে অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় সহকারী সার্জন পদে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ছিল ৩২৫৬৮ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ছিল ৫১৪৫ জন। গঈছ ধরনের লিখিত পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩২১৯ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জন প্রার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর ২০১৮ তারিখে শুরু হয়।
ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেড এর মাধ্যমে নি¤েœাক্ত পদ্ধতিতে যে কোন মোবাইল হতে ংসং করে ৩৯তম বিসিএস (বিশেষ) ফলাফল জানা যাবে। Format: PSC39Registration Number লিখে 16222 তে পাঠাতে হবে। Example : PSC 39 123456 send to 16222।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Check Also

40th BCS preliminary result 2019

৪০ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২০,২৭৭ জন, উত্তীর্ণদের সবার জন্য রইলো শুভকামনা। রেজাল্টঃ …

৩৮ তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ।

৩৮ তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ। ৯৮৬২ জন কৃতকার্য। সম্পূর্ন ফলাফল দেখুনঃ 38th bcs …

৪১তম বিসিএস, পদ ২ হাজার ১৩৫।

এবার ৪১তম বিসিএস, পদ ২ হাজার ১৩৫ মোছাব্বের হোসেন, ঢাকা ২৮ মে ২০১৯, ১৩:৪২ চাকরিপ্রত্যাশীদের …

৪০তম বিসিএসে আবেদনের রেকর্ড

৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থী আবেদন করেছেন। গতকাল  বৃহস্পতিবার এই বিসিএসে আবেদনের শেষ দিন ছিল। …

যেভাবে ৪ মাসে ৪০তম বিসিএস প্রিলির প্রস্তুতি শেষ করবেন

গত ১১.০৯.২০১৮ তারিখে প্রকাশিত হয়েছে বাংলাদেশের সবচেয়ে কাঙ্ক্ষিত সরকারি চাকরি বিসিএসের ৪০তম সার্কুলার। এই সার্কুলারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!