Breaking News

১ এপ্রিল থেকে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার সময় ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সারাদেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। সোমবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই নির্দেশনার কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। যেহেতু আমরা বিশেষ কোনও ব্যবস্থা নিতে পারছি না, তাই এবার সব ধরনের কোচিং বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, নানা ধরনের কোচিং আছে। যেহেতু একই জায়গায় বিভিন্ন ধরনের কোচিং থাকে, অনেকে অসাধু উপায়ে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোচিং করিয়ে থাকে। এরকম দেখা গেছে। তাই আমরা সব কোচিং বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।

১ এপ্রিল থেকেই সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। এবার মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিবে।

এর আগে এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে চলতি বছরে একমাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল সরকার। সূত্রঃ বনিকবার্তা  

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About ক্যাম্পাসটাইমসবিডি অনলাইন

Check Also

যশোর বোর্ড এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৪ pdf Download

যশোর বোর্ড এইচএসসি পরীক্ষা-২০২২ এর পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি।  বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি …