১ এপ্রিল থেকে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার সময় ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সারাদেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। সোমবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই নির্দেশনার কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। যেহেতু আমরা বিশেষ কোনও ব্যবস্থা নিতে পারছি না, তাই এবার সব ধরনের কোচিং বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, নানা ধরনের কোচিং আছে। যেহেতু একই জায়গায় বিভিন্ন ধরনের কোচিং থাকে, অনেকে অসাধু উপায়ে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোচিং করিয়ে থাকে। এরকম দেখা গেছে। তাই আমরা সব কোচিং বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।

১ এপ্রিল থেকেই সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। এবার মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিবে।

এর আগে এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে চলতি বছরে একমাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল সরকার। সূত্রঃ বনিকবার্তা  

About ক্যাম্পাসটাইমসবিডি অনলাইন

Check Also

একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা 2022

এইচএসসি প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

২০২৩ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু প্রাইভেট পরীক্ষার্থীদের জন্য বিজ্ঞপ্তি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট …